Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কুমিল্লায় চার টন গাঁজাসহ ১১ কোটি ৪৩ লাখ টাকার মাদকদ্রব্য উদ্ধার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৫:০০ পিএম

চলমান মাদকবিরোধী অভিযানে কুমিল্লা জেলা পুলিশ গত সাত মাসে চার হাজার কেজি (চার টন) গাঁজা, প্রায় দেড় লাখ পিস ইয়াবা, আট হাজারের বেশি বোতল ফেন্সিডিলসহ ১১ কোটি সাড়ে ৪৩ লাখ টাকার অন্যান্য মাদক উদ্ধারের পাশাপাশি দুই হাজারের বেশি মাদকের আসামী গ্রেফতার করেছে।
বুধবার (৪ আগস্ট) সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো প্রেসরিলিজে বিষয়টি জানানো হয়। প্রেসরিলিজে মাদক বিরোধী অভিযান, মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ি গ্রেফতার, জেলায় মাদক প্রবণতা কমিয়ে আনা ও মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনার তথ্যও তুলে ধরা হয়।

প্রেসরিলিজে বলা হয়, চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ৪ হাজার ২৯ কেজি গাঁজা, ১ লাখ ৪৮ হাজার ৬৩২ পিস ইয়াবা ট্যাবলেট, ৮ হাজার ৭১০ বোতল ফেন্সিডিল, ৫৬৯ লিটার দেশি মদ এবং অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে হুইস্কি, বিয়ার, বিদেশি মদ, ইস্কাফ সিরাপ উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১১ কোটি ৪৩ লাখ ৫০ হাজার ৬শ’ টাকা। এসময় অভিযানে ২১৬৬ জন মাদকের আসামী গ্রেফতার করা হয়।

প্রেসরিলিজে আরও বলা হয়, মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি জেলা পুলিশ কয়েকটি কর্মকৌশলকে সামনে রেখে কাজ করে যাচ্ছে। এর মধ্যে- মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনা, চিহ্নিত মাদক ব্যবসায়ীদেরবিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা, মাদক বিরোধী আন্দোলন ও প্রচার, ইউনিয়নভিত্তিক মাদকমুক্ত কার্যক্রম,মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পন ও পুনর্বাসন, মাদকসেবিদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা, মাদক সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা, গণমাধ্যমের সহযোগিতা এবং মাদকমুক্ত ঘোষণার পরবর্তী ফলোআপ নির্ণয়।

প্রেসরিলিজে জানানো হয়, মাদকের মূলোৎপাটন করার লক্ষ্যে মাদকের উৎস, মাদকের রুট ও মাদকপ্রবণ এলাকাগুলো চিহ্নিতকরণ, মাদক ব্যবসায়িদের হালনাগাদ তালিকা প্রস্তুত, মাদক স্পটগুলো চিহ্নিতকরণ এবং মাদকবিরোধী সংগঠনগুলোর ডাটাবেজ তৈরি করা হয়েছে। এধরণের কর্মপরিকল্পনা চলমান মাদক বিরোধী অভিযানকে আরও গতিশীল ও মাদকমুক্ত কুমিল্লা গঠনে বড় ভূমিকা রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ