Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

নরওয়েতে জিনাত আমানকে নিয়ে ডাকটিকিট

প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বলিউডের ৭০ ও ৮০ দশকের আবেদনময়ী অভিনেত্রী নরওয়েতে এক বিরল সম্মাননা অর্জন করেছেন। তিনি নরওয়ের লোরেনস্কগ হাস কিনোতে অনুষ্ঠিত বলিউড চলচ্চিত্র উৎসবে যোগ দিয়ে এই সম্মাননা পেয়েছেন।
সেখানে সেই দেশের বিখ্যাত ব্যক্তিদের উপস্থিতিতে ভারতীয় চলচ্চিত্র শিল্পে বিশেষ অবদানের জন্য তার ছবিসহ একটি সম্মানসূচক ডাকটিকেট প্রকাশ করা হয়।
জানা গেছে সেই উৎসবে তাকে বিশেষ মর্যাদা দেয়া হয় আর পাশাপাশি সেই দেশের ডাক বিভাগ তার সম্মানে একটি বিশেষ সম্মানসূচক ডাকটিকেট প্রকাশ করে। একই উৎসবে একটি আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলিউডের বর্তমান প্রজন্মের সুঅভিনেত্রী হুমা কুরেশি। হুমা একই অনুষ্ঠানে সা¤প্রতিক সময়ের সবচেয়ে প্রতিশ্রæতিশীল অভিনেত্রীর সম্মাননা লাভ করেন।
জিনাতের ছেলে আজানের অভিষেক চলচ্চিত্র ‘ব্যাঙ্কস্টার’ এই উৎসবে প্রদর্শিত হয়েছে। তিনিও এখানে সবচেয়ে প্রতিশ্রæতিশীল পরিচালকের বিশেষ সম্মাননা অর্জন করেছেন।
এর আগে নরওয়ের ডাক বিভাগ হেমা মালিনীর ছবি সংবলিত একটি ডাকটিকিট প্রকাশ করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন