Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কাল থেকে ফের সিলেটের ভোলাগঞ্জ শুল্ক স্টেশন দিয়ে ভারতের পাথর ও চুনাপাথর আমদানি শুরু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৫:৫৬ পিএম

বন্ধ থাকার পর অবশেষে ফের ভারত থেকে সিলেটের ভোলাগঞ্জ শুল্ক স্টেশন দিয়ে হবে পাথর আমদানি। কাল বৃহস্পতিবার থেকে এই আমদানি কার্যক্রম হবে শুরু। ভোলাগঞ্জ শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা আবদুর রউফ করেছেন বিষয়টি নিশ্চিত । জানা গেছে, ভোলাগঞ্জ শুল্ক স্টেশন দিয়ে প্রতি বছর ভারত থেকে বিপুল পরিমাণ পাথর ও চুনাপাথর করা হয় আমদানি। ভারতে খনি থেকে যান্ত্রিক পদ্ধতিতে ও মাইন বিস্ফোরণ ঘটিয়ে উত্তোলন করা হয় পাথর ও চুনাপাথর। বাংলাদেশের ব্যবসায়ীরা ভোলাগঞ্জসহ বিভিন্ন শুল্ক স্টেশন ও স্থলবন্দর দিয়ে র আমদানি করেন সেসব পাথর ও চুনাপাথ। মহামারি করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে ভোলাগঞ্জ শুল্ক স্টেশন দিয়ে বাংলাদেশে পাথর রফতানি বন্ধ করে দেয় ভারত।

গেল ১ মে থেকে পাথর আমদানি করতে পারেননি বাংলাদেশের ব্যবসায়ীরা। তিন মাসের বেশি সময় বন্ধ থাকার পর অবশেষে কাল থেকে ফের শুরু হচ্ছে আমদানি কার্যক্রম। ভোলাগঞ্জ শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা আবদুর রউফ বলেন, মূলত ভারত ফের পাথর রফতানি শুরুর নিয়েছে সিদ্ধান্ত। পাথর রফতানি ফের শুরু করতে চেয়ে বাংলাদেশের ব্যবসায়ীদের চিঠি দিয়েছেনসে দেশের রফতানিকারকরা ব্যবসায়ীরা বিষয়টি নিয়ে কথা বলেছেন কাস্টমসের সাথে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ