Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে কাঁদিয়ে নারী হকির ফাইনালে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৮:৫৪ পিএম

অলিম্পিকের ইতিহাসে দীর্ঘ ৪১ বছর অপেক্ষার পর আগের দিন পুরুষ হকির ফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। বেলজিয়ামের কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নেয় তারা। এবার একই পথে হাঁটলো ভারতীয় নারী হকি দল। তাদেরকে কাঁদিয়ে টোকিও অলিম্পিক নারী হকির ফাইনালে জায়গা করে নিলো আর্জেন্টিনা।

বুধবার বাংলাদেশ সময় বিকাল ৪টায় টোকিওর ওই হকি স্টেডিয়ামে শুরু হওয়া শেষ চারের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা ২-১ গোলে ভারতকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে। এর আগে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টায় একই ভেন্যুতে শুরু হওয়া প্রথম সেমিফাইনালে নেদারল্যান্ডস ৫-১ গোলে গ্রেট ব্রিটেনকে বিধ্বস্ত করে ফাইনালে জায়গা পায়।

শুক্রবার শিরোপা নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ওই হকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। এর আগে একই ভেন্যুতে সকাল সাড়ে ৭টায় স্থান নির্ধারণী ম্যাচে গ্রেট ব্রিটেনের বিপক্ষে মাঠে নামবে ভারতের নারী হকি দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও অলিম্পিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ