Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মশক নিধনে ক্র্যাশ প্রোগ্রাম শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

নগরীতে মশক নিধনে ক্র্যাশ প্রোগ্রাম শুরু হয়েছে। গতকাল বুধবার সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী নগরীর শুলক বহর এলাকায় মাসব্যাপী এ অভিযানের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, মশক নিধন একটি প্রধান সেবামূলক কার্যক্রম। এতদিন যে পদ্ধতিতে ওষুধ ছিটিয়ে কার্যক্রম পরিচালিত হয়েছিল তাতে অসঙ্গতি ছিল। ব্যবহৃত ওষুধও অকার্যকর ছিল।

এই প্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কীটতত্ত্ব বিভাগের গবেষণালব্ধ প্রতিবেদনের সুপারিশ ও পরামর্শ অনুযায়ী মশক নিধনে ক্র্যাশ প্রোগ্রাম শুরু হলো। প্রতিদিন ৪টি করে ওয়ার্ডে কাজ শেষ হবে। পরদিন আর ৪টি ওয়ার্ডে কাজ চলবে। এ ভাবে ৪১টি ওয়ার্ডে ১০ দিন করে মোট ৩ দফায় মাসব্যাপী এই কর্মসূচি চলবে।
চসিক বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি মো. মোবারক আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, শৈবাল দাশ সুমন, হাসান মুরাদ বিপ্লব, মো. এসরারুল হক, হাজী নুরুল হক, আবদুস সালাম মাসুম, কাজী নুরুল আমিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ