Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে বুধবারে ২০৭ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১০:২৬ পিএম

কক্সবাজার জেলার ২ টি প্রতিষ্ঠানে ২ পদ্ধতিতে করোনা'র নমুনা টেস্ট করে মোট ২০৭ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

কক্সবাজার মেডিকেল
কলেজের ল্যাবে ১ হাজার ৯৪ জনের নমুনা টেস্ট করে ১৯৫ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ৮৯৯ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে ৫৩ জনের নমুনা টেস্ট করে ১২ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' শনাক্ত করা হয়। ৪১ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।
কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের
(পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১৯৫ জন করোনা রোগীর মধ্যে ৮ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। বাকী নতুন শনাক্ত হওয়া ১৮৭ জনের মধ্যে বান্দরবান জেলার রোগী ১ জন এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী ২২ জন। অবশিষ্ট ১৬৪ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ১১ জন রোহিঙ্গা শরনার্থী। এছাড়া সদর উপজেলায় ৫০ জন, রামু উপজেলায় ৩ জন, উখিয়া উপজেলায় ২৮ জন, টেকনাফ উপজেলায় ৩৭ জন, চকরিয়া উপজেলায় ১১ জন, পেকুয়া উপজেলায় ১৫ জন, কুতুবদিয়া উপজেলায় ৪ জন এবং মহেশালী জলার ৫ রোগী রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ