Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিআরবিতে হাসপাতাল রুখে দিতে হবে: হাসিনা মহিউদ্দিন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১০:৫৯ পিএম

চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্য্যমণ্ডিত সিআরবিতে হাসপাতাল নির্মাণের অপচেষ্টা রুখে দিতে নারী সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন মহানগর মহিলা লীগের সভানেত্রী বেগম হাসিনা মহিউদ্দিন।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী সিআরবি রাষ্ট্রীয়ভাবে হেরিটেজ জোন হিসেবে স্বীকৃত। চট্টগ্রাম শহরের ফুসফুস হিসেবে স্বীকৃত সিআরবি। সেখানে হাসপাতাল কিংবা অন্য কোনো ধরণের স্থাপনা নির্মাণ না করার দাবি জানাচ্ছি।

সরকারকে বিভ্রান্ত করা হয়েছে বলে অভিযোগ করে হাসিনা মহিউদ্দিন বলেন, মহল বিশেষ ভুল তথ্য দিয়ে সরকারকে প্রভাবিত করেছে। চট্টগ্রাম নগরীতে সরকারি সংস্থার অব্যবহৃত প্রচুর জায়গা আছে। এরপরও নান্দনিক সৌন্দর্যমণ্ডিত সিআরবিতে হাসপাতাল নির্মাণের উদ্যোগ চট্টগ্রামবাসীর মধ্যে অস্বস্তি ও ক্ষোভ তৈরি করেছে। আমরা জানি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৃতিপ্রেমী। পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় তিনি আন্তর্জাতিকভাবে প্রশংসিত। এই সুনাম কিছুতেই ম্লান হতে দিতে পারি না। আমরা লক্ষ্য করছি সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমর্যদা ক্ষুণ্ণ করার জন্য একটি স্বার্থান্বেষী গোষ্ঠী অপতৎপরতা চালাচ্ছে। আমি নারী সমাজের প্রতি আহ্বান জানাচ্ছি, এই অপচেষ্টা রুখে দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ