Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

এক জয়েই সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের চার টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টির বাগড়ায়। ফলে মাঠে গড়ানো সেই এক ম্যাচ জিতেই সিরিজ নিজেদের করে নিলেন বাবর আজমরা।
সিরিজ হার এড়াতে সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচটি জিততে হতো উইন্ডিজকে। গতপরশু গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটাও দারুণ করেছিল তারা। কিন্তু বেরসিক বৃষ্টি ভাসিয়ে নিল ম্যাচটিও।
ব্যাটিংয়ে শুরুতেই ঝড় তোলেন দুই ক্যারিবীয় ওপেনার আন্দ্রে ফ্লেচার ও ক্রিস গেইল। ইনিংসের প্রথম ওভারেই দুই ছক্কাসহ স্কোরবোর্ডে ১৪ রান যোগ করেন তারা। এরপর দ্বিতীয় ওভার থেকে গেইলের পরপর দুই চারের সুবাদে আসে ১২ রান। তৃতীয় ওভারে অবশ্য তারা নিতে পারে ৪ রান।
এরপরেই হানা দেয় বৃষ্টি। প্রায় ৩ ঘণ্টা অপেক্ষার পর ফের খেলা মাঠে গড়ানোর সম্ভাবনা জাগে। কিন্তু এরপর আবারও নেমে আসে বৃষ্টি। ফলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার। ফলে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ রানে জেতা পাকিস্তান সিরিজটি জিতে নিল ১-০ ব্যবধানে। এর আগে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে উইন্ডিজ ৯ ওভারে ৫ উইকেটে ৮৫ রানে ব্যাট করার সময় বৃষ্টি আসায় ম্যাচটি পরিত্যক্ত হয়। তৃতীয় ম্যাচে স্বাগতিকেরা ১.২ ওভারে বিনা উইকেটে ১৫ রানে ব্যাট করার সময় বৃষ্টির কারণে একই ফল হয়। এই দুই ম্যাচের একটিতেও ব্যাটিংয়ে নামতে পারেনি পাকিস্তান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন