Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

নিউইয়র্কের ব্রঙ্কসে বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের কার্যকরী কমিটির পরিচিতি সভা

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ৮:২৭ এএম

নিউইয়র্কের ব্রঙ্কসে বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১ আগস্ট রোবাবার রাতে ব্রঙ্কসের গোল্ডেন প্যালেস পার্টি হলে বর্ণিল আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। কর্মসূচির মধ্যে ছিল ডিনার, ফান্ড রেইজিং ও ব্যবসায়ী-সমাজ কর্মীদের মতামত গ্রহণ। সভায় মূলধারার রাজনীতিক, ব্যবসায়ী, সংস্কৃতিকর্মী, সাংবাদিক সহ বাংলাদেশী কমিউনিটি নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংগঠনটির সভাপতি আব্দুল ওয়াহিদ চৌধুরী জাকির সঞ্চালনায় এ অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন স্টেট সিনেটর লুইস সেপুলভেদা, এসেম্বলি ওম্যান কারিনাজ রেইজ, আসন্ন সিটি কাউন্সিল নির্বাচনে ডেমোক্রেট দলীয় ব্রঙ্কস বরো প্রেসিডেন্ট প্রার্থী সিটি কাউন্সিলওমেন ভেনেসা গিবসন, ডেমোক্রেট দলীয় কাউন্সিলওমেন প্রার্থী আমান্ডা ফারিয়াজ, অ্যাসালের প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন, বিএসিসির প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদার, আমেরিকান বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি আব্দুস শহীদ, পার্কচেষ্টার জামে মসজিদের সাবেক সভাপতি ফখরুল ইসলাম।
আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সৈয়দ আল ওয়াহিদ নাজিম ও আলমাস আলী, সহ সভাপতি বখতিয়ার রহমান খোকন, মোঃ খলিলুর রহমান ও বিলাল ইসলাম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিংকন, সহ সাধারণ সম্পাদক সুমন চৌধুরী, কোষাধ্যক্ষ সৈয়দ সরাফিন মোর্শেদ, দপ্তর সম্পাদক এমবি হোসেন তুষার, সমাজকর্মী মাজেদা আক্তার উদ্দিন, ডা. আতাউল চৌধুরী তুষার, সিপিএ জাকির চৌধুরী, বাফা প্রেসিডেন্ট ফরিদা
ইয়াসমিন, তিতাস মাল্টি সার্ভিসের প্রেসিডেন্ট মেহের চৌধুরী, ম্যাকগ্রো মানি ট্রান্সফার অ্যান্ড মাল্টি সার্ভিস এর ডাইরেক্টর ফারহান এ চৌধুরী, ব্যবসায়ী মোহাম্মদ আলী, পার্কচেষ্টার জামে মসজিদের সাধারণ সম্পাদক নূরুল আহিয়া, বিএসিসির সাধারণ সম্পাদক নজরুল হক, পিআইসি’র সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান, জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি মনজুর চৌধুরী জগলুল, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সভাপতি এ ইসলাম মামুন, আবির, নূর এ আলম জিকু, আরশাদ আলী বাবুল প্রমুখ।
অনুষ্ঠানে বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের নেতৃবৃন্দ বলেন, ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের জন্য স্টার্লিং-বাংলাবাজার এলাকাটি অত্যন্ত নিরাপদ ও নির্ভরযোগ্য স্থান হিসেবে ইতোমধ্যে পরিচিতি লাভ করেছে। বাংলাবাজার বিজনেস এসোসিয়েশন এপুরো এলাকার সৌন্দর্য বর্ধনে কাজ করে যাচ্ছে। পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। ব্যবসায়ী ও ক্রেতাদের অধিকার রক্ষায় সংগঠনটি সুদূর প্রসারী পরিকল্পনা গ্রহণ করতে যাচ্ছে। এজন্য বক্তারা সকলের আন্তরিক সহযোগিতা কামনা করে ব্যবসায়ী সহ প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে ভূমিকা রাখার জন্য মূলধারার রাজনীতিকদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে মূলধারার রাজনীতিকরা বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনকে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরে নৈশভোজ, সংগঠনটির আজীবন সদস্য পদ প্রদান সহ ফান্ডরেইজিং করা হয়। বেশ কয়েকজন ব্যবসায়ী ও সমাজকর্মী আজীবন সদস্যপদ গ্রহণের ঘোষণা দেন।
উল্লেখ্য, সম্প্রতি বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটি গঠিত হয়। কার্যকরী কমিটির কর্মকর্তারা হলেন : সভাপতি আব্দুল ওয়াহিদ চৌধুরী জাকি, সহ সভাপতি বখতিয়ার রহমান খোকন, মোঃ খলিলুর রহমান ও বিলাল ইসলাম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিংকন, সহ সাধারণ সম্পাদক সুমন চৌধুরী, কোষাধ্যক্ষ সৈয়দ সরাফিন মোর্শেদ, সহ কোষাধ্যক্ষ আমিন উদ্দিন, দপ্তর সম্পাদক এমবি হোসেন তুষার, কার্যকরী সদস্য কামরুজ্জামন বাবু ও বেলাল হোসেন আফজাল।
উপদেষ্টা কমিটি: সৈয়দ আল ওয়াহিদ নাজিম, ওসারুজ্জামান কয়েস, ডাঃ আব্দুস সবুর, আলমাস আলী, জিল্লুল হক, রিসপা ইসলাম এবং মোহাম্মদ হক শাহীন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ