Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

যাকে-তাকে মডেল বা অভিনেত্রী তকমা না দেওয়ার অনুরোধ জয়ার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১০:৪৫ এএম

সাম্প্রতিক সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মদ-ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন কয়েকজন মডেল বা অভিনয়শিল্পী পরিচয়ধারী। এমন পরিস্থিতিতে শোবিজ তারকাদের ঘিরে সাধারণ মানুষের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। অভিযুক্তদের নামের সঙ্গে 'মডেল', 'অভিনেত্রী' কথাগুলো ব্যবহার করা নিয়ে আপত্তি জানিয়েছেন জয়া আহসান। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সরব হয়েছেন তিনি।

মঙ্গলবার (৩ আগস্ট) রাতে দেওয়া ফেসবুক পোস্টে জয়া লিখেছেন, “যাকে খুশি মডেল বা অভিনেত্রী বলবেন না। এতে প্রকৃত শিল্পী অসম্মানিত হচ্ছেন।’’

জয়া আরো লিখেন, “ব্যক্তিগত পরিচয়, প্রভাব, বাহ্যিক সৌন্দর্য বা কপালজোরে দু’একটি বিজ্ঞাপন বা নাটকে কাজ করলেই তাঁকে মডেল বা অভিনেত্রী বলা যায় কি-না, সেই ভাবনাটা এবার জরুরি হয়ে উঠছে।”

এ অভিনেত্রী আরও উল্লেখ করেন, “অনেক ক্ষেত্রে দেখা যায় কেউ কোন টাইম পাসিং সোশ্যাল প্লাটফর্মে, ফ্রেন্ডলি মেইড ভিডিওতে অভিনয় করেছেন, মডেল হিসেবে হয়তো ছবি আছে বাসার পাশের কোন টেইলরের দোকানে অথবা একটা দুটো বিলবোর্ডে, সেও সোশ্যাল মিডিয়াতে নিজেকে অ্যাক্টর বা মডেল দাবী করছেন। অথচ মডেল বা অভিনেতা/অভিনেত্রী হয়ে ওঠার জন্য যে নিষ্ঠা, একাগ্রতা, জ্ঞান, দর্শন, প্রস্তুতি, সামাজিক ও পেশাদার দায়বদ্ধতা প্রয়োজন সেসবের কিছুই তার নেই। আবার হুট করে এসেও কেউ মডেল বা অভিনেতা হয়ে ওঠেননা তাও না। সেক্ষেত্রে শতভাগ একাগ্রতার সঙ্গে নিজেকে তৈরি করতে হয় আরো ভাল কাজের জন্যে এবং শিল্পী হিসেবে পরিপূর্ণতার দিকে এগিয়ে যাবার জন্য।”

নিজের এই পোস্ট দেওয়ার কারণ জানিয়ে জয়া বলেন, ইদানিং পুলিশি অভিযানে কাউকে গ্রেফতার করা হলেই তার নামের সাথে মডেল-অভিনেত্রীর তকমা লাগিয়ে দেওয়া হয়। এতে প্রকৃত অভিনেতা-অভিনেত্রী, মডেলসহ বিনোদন জগতের সবাই অসম্মানিত হচ্ছেন।

তাই এ ধরনের তকমা দেওয়ার আগে প্রথমে সংশ্লিষ্ট সংগঠন থেকে বিষয়টি যাচাই করার অনুরোধ করেন জয়া।



 

Show all comments
  • মাহমুদ ৫ আগস্ট, ২০২১, ৮:০৪ পিএম says : 2
    আপনার চেয়ে পরিমনি তো অনেক বড় মাপের তারকা সে যদি অভিনেত্রী না হয় তো আপনি কি হে! নিজের বয়স আর কত লুকোবেন খালা ?
    Total Reply(0) Reply
  • Ahsan Alvi ৭ আগস্ট, ২০২১, ২:১৫ পিএম says : 0
    All actors and actresses are star not all stars are actors and actresses.In my opinion you are a star not an actress coz to be an actress she has to avail personality
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ