Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে সীমিত হলো গণটিকা কার্যক্রম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১১:১২ এএম

টিকা স্বল্পতার কারণে আগামী ৭ থেকে ১২ আগস্ট চট্টগ্রাম নগরীর টিকাদান কার্যক্রম সীমিত করা হয়েছে। শুধুমাত্র ৭ আগস্ট একদিন নগরীর প্রতিটি টিকা কেন্দ্রে ৩০০ জনকে টিকা দেয়া হবে। বুধবার রাত ৮টার দিকে সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী নিজের ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত টিকাদান কার্যক্রম টিকা স্বল্পতার কারণে আপাতত সীমিত করা হয়েছে। ৭ আগস্ট শুধু একদিন প্রতিটি টিকা কেন্দ্রে ৩০০ জনকে টিকা দেয়া হবে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে আলোচনা সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়। অনেক চেষ্টার পরেও এটা পরিবর্তন করা সম্ভব হচ্ছে না। আগামী ১৪ আগস্ট থেকে টিকা প্রাপ্তি সাপেক্ষে এ কর্মসূচি পুনরায় শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। মেয়র বলেন সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।
তার আগে রবিবার রোববার মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছিলেন, আগামী ৭ আগস্ট থেকে নগরীর ৪১টি ওয়ার্ডের প্রতিটিতে দৈনিক ৬০০ করে পরবর্তী ছয় দিনে প্রায় দেড় লাখ ডোজ টিকা দেওয়ার লক্ষ্য ঠিক করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। প্রতিটি ওয়ার্ডে তিনটি করে বুথে প্রতিদিন ২০০ করে কমপক্ষে ৬০০ ডোজ টিকা দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন