Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

রাজশাহীতে আগের মতো আর কঠোর লকডাউন নেই

স্বাভাবিক হয়ে আসছে জীবনযাত্রা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:৩১ পিএম | আপডেট : ১২:৩১ পিএম, ৫ আগস্ট, ২০২১

রাজশাহীতে আগের মতো আর কঠোর লকডাউন নেই। চলমান লকডাউনের মধ্যেও প্রায় স্বাভাবিক হয়ে উঠেছে রাজশাহীর জীবনযাত্রা। অন্যান্য সময়েরর মতো নগরজুড়ে এখন রিকশা-অটোরিকশা, মোটরসাইকেল আর ব্যক্তিগত গাড়ির চাপ। ধীরে ধীরে খুলতে শুরু করেছে দোকানপাট।
বৃহস্পবার সকালে নগরীর সাহেববাজার, রেলগেট, আলুপট্টি, লক্ষ্মীপুরসহ বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে, কিছু দোকানপাট বন্ধ, কিছু খোলা। কিছু দোকানের আবার অর্ধেক সাটার তুলে বেচাকেনায় মন দিয়েছেন ব্যবসায়ীরা। এদিকে মার্কেটগুলোর সামনের ফটক বন্ধ থাকলেও ক্রেতা-বিক্রেতার যাতায়াত চলছে পেছনের ফটক দিয়ে। রাস্তার ধারে বসছেন ফুটপাতের ব্যববসায়ীরাও।
সাহেববাজার এলাকায় গিয়ে দেখা গেছে, সাধারণ সময়ের মতোই সেখানে রিকশা-অটোরিকশার জট। মানুষেরও চলাচল প্রায় স্বাভাবিক। খুলেছে খাবার হোটেল এবং রেস্তোরাঁগুলো। রাস্তায় মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলাতে কাজ করছেন পুলিশ, আনসার, র‌্যাব এবং বিজিবির সদস্যরা।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ১০ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ কার্যকরে প্রশাসন চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ জন্য শহরে চারটি এবং নয় উপজেলায় ১৮টি ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে। তারপরও নানা প্রয়োজনে মানুষ বের হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ