Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

বগুড়ায় করোনা ও উপসর্গে ১১জনের মৃত্য

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১:২৪ পিএম

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে।
বুধবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার সরকারি দুই হাসপাতাল ও বাড়িতে মারা যাওয়া ওই ১১জনের মধ্যে ৬জনের করোনা পজিটিভ ছিল। অন্যরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। করোনায় মারা যাওয়া ৬জনের মধ্যে ৪জন বগুড়ার এবং বাকিরা অন্য জেলার। বগুড়ার ৪জন হলো - শেরপুরের রেহানা(৪৫), শাজাহানপুরের মঞ্জুফা(৪৫), সদরের রুপ কুমার সাহা(৫২) এবং সারিয়াকান্দির তুলি(৫৫)।
এছাড়া ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১০৫জন করোনা আক্রান্ত হয়েছেন।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বৃহস্পতিবার অনলাইনে ব্রিফিংয়ে এসব তথ্য জানান।
ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সরশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৫৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৮২ নমুনায় ৪০জন পজিটিভ হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ৭নমুনায় ৬জনের এবং অ্যান্টিজেন পরীক্ষায় ২৭৪ নমুনায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৫ নমুনায় ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
নতুন ১০৫জনের মধ্যে সদরের ৫৯, শাজাহানপুরে ৯, শিবগঞ্জে ৭, সোনাতলা ৭, সোনাতলা ৬, নন্দীগ্রামে ৫, সারিয়াকান্দি ৪, আদমদীঘিতে ৩, দুপচাঁচিয়ায় ৩, ধুনটে ও গাবতলীতে একজন করে।
ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ৩৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৪৯৯জন এবং ১ হাজার ৩০৯জন চিকিৎসা নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ