Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

করোনায় সিলেটে মারা গেলেন আরোও ১৩ জন, শনাক্ত ৭৩১

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ২:৫৫ পিএম

গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। এরমধ্যে ১২ জন সিলেটের ও বাকি একজন হবিগঞ্জের বাসিন্দা। এছাড়া গেল ২৪ ঘন্টায় বিভাগে আক্রান্ত সনাক্ত হয়েছেন আরও ৭৩১ জন। আর সুস্থ হয়েছেন ২৫৩ জন।
আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে নিশ্চিত করেন এসব তথ্য।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন ১৩ জন সহ এখন পর্যন্ত বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬১ জনে। এর মধ্যে সিলেট সর্বোচ্চ ৬০৯ জন, সুনামগঞ্জে ৫৫ জন, হবিগঞ্জে ৩৬ জন এবং ৬১ জন মারা গেছেন মৌলভীবাজারে।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, সিলেট বিভাগে গেল ২৪ ঘন্টায় ১ হাজার ৮৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আক্রান্ত সনাক্ত হন ৭৩১ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্ত সনাক্তের হার ৩৯ দশমিক ০৩ শতাংশ। নতুন শনাক্ত হওয়া ৭৩১ জনের মধ্যে ৪৪৫ জনই সিলেটের বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৬০ জন, হবিগঞ্জের ১৩৫ জন এবং ৯১ জন মৌলভীবাজারের। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার ৪৬১ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট সর্বোচ্চ ২৭ হাজার ১২০ জন, সুনামগঞ্জে ৫ হাজার ৬২ জন, হবিগঞ্জে ৫ হাজার ২৪৯ জন ও ৬ হাজার ৩০ জন রয়েছেন মৌলভীবাজারে। স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গেল ২৪ ঘন্টায় সিলেটে ২৫৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ২০৬ জনই সিলেট বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জ জেলার ১১ জন, হবিগঞ্জ জেলার ২২ জন এবং জেলার ১৪ জন রয়েছেন মৌলভীবাজারের। বিভাগে এ পর্যন্ত ৩২ হাজার ২২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট ২২ হাজার ১০৫ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৪৫২ জন, হবিগঞ্জ ২ হাজার ৬১৫ জন ও ৪ হাজার ৫৫ জন সুস্থ হয়েছেন মৌলভীবাজারে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ