Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

দাবানলও বিশ্বের জন্য হুমকি: এরদোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ৩:৪০ পিএম

ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে তুরস্কের বিভিন্ন প্রদেশে। ‍আগুন নেভাতে হিমশিম খাচ্ছেন দমকলকর্মীরা। এর মধ্যে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বললেন, করোনা মহামারির মতো দাবানলও বিশ্বের জন্য হুমকি। বুধবার তুর্কি প্রেসিডেন্ট এ কথা বলেন। খবর আনাদোলুর।

টিভিতে সরাসরি প্রচারিত এক সাক্ষাৎকারে এরদোগান বলেন, পুরো বিশ্ব এখন এ চ্যালেঞ্জ মোকাবিলা করছে, এটা সন্ত্রাসী ‘হুমকির মতো’।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, দেশে গত আটদিনে ১৮৭ জায়গায় দাবানল ছড়িয়ে পড়েছে। এর মধ্যে এখনও ১৫টি দাবানল নিয়ন্ত্রণে আনার চেষ্টা অব্যাহত রয়েছে।

এরদোগান জানান, ৫১টি হেলকপ্টার ও ২০টি প্লেন আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। তুরস্কের গোয়েন্দা ও পুলিশ দাবানালের পেছনে কারও হাত রয়েছে কিনা তা খুঁজে বের করতে কাজ করছে বলে জানান তুর্কি প্রেসিডেন্ট।

সরকারি তথ্যমতে, ২৮ জুলাই থেকে ছড়িয়ে পড়া দাবানলে এ পর্যন্ত আটজনের মৃত্যু হয়েছে।



 

Show all comments
  • jack Ali ৫ আগস্ট, ২০২১, ৬:১১ পিএম says : 0
    আল্লাহ মুসলিমদেরকে আদেশ দিয়েছে সারাবিশ্ব আল্লাহর আইন দিয়ে শাসন করো তাহলে সারা বিশ্বের মানুষ শান্তিতে বসবাস করতে পারবে আর আজকে আমরা মুসলিম বলে দাবি করে অথচ আমরা আল্লাহর কোরআন দিয়ে শাসন করি না যার পরিপ্রেক্ষিতে সারাবিশ্বে হারাম কাজের ছড়াছড়ি আর এইজন্যই আজকে এই গজব আমাদের পরে এসেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন