Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

উখিয়ায় বিজিবির ১২কোটি ৩০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ৫:০০ পিএম

উখিয়ায় ৩৪ বিজিবি ব্যাটালিয়নের রেজুপাড়া বিওপির সদস্যরা ৪ লাখ ১০ হাজার (চার লক্ষ দশ হাজার) পিস ইয়াবা উদ্ধার করেছে। যার বাজার মূল্য ১২কোটি ৩০ লক্ষ (বার কোটি ত্রিশ লক্ষ) টাকা বলে জানা গেছে।

৫ আগষ্ট বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রেজুপাড়া বিওপির ১টি দল এই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করে বলে জানা গেছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় , বিওপি হতে ৩ কিঃ মিঃ দক্ষিণ দিকে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া নামক স্থানে বিজিবি সদস্যদের একটি দল অভিযানে যায়।

ইয়াবা ব্যবসায়ীরা বিপুল পরিমান ইয়াবা লুকিয়ে রাখার খবর পেয়ে তারা সেখানে অভিযান চালায়। ওই
স্থানে ব্যপক তল্লাশী করে পাহাড়ে লুকায়িত অবস্থায় বস্তাভর্তি ৪১ কার্ট ইয়াবা উদ্ধার করে।

প্রতি কার্টে ১০হাজার পিস করে সর্বমোট ৪ লাখ ১০ হাজার (চার লক্ষ দশ হাজার) ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার বাজার মূল্য আনুমানিক ১২ কোটি ৩০ লক্ষ (বার কোটি ত্রিশ লক্ষ) টাকা।

উদ্ধারকৃত বার্মিজ ইয়াবা নিয়ে বিওপিতে ফেরার সময় চোরাকারবারীরা অস্ত্র, লোহার রড এবং রামদা নিয়ে টহলদলের উপর আকষ্মিকভাবে আক্রমন করার ঘটনা ঘটে।

এসময় বিজিবি টহলদল কৌশলগত অবস্থান গ্রহণ করে জান-মাল রক্ষার্থে ৪ (চার) রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এতে চোরা কারবারীরা দ্রুত পাহাড়ী গহীন জঙ্গলের দিকে পালিয়ে যায়।

বিজিবির প্রেস বিজ্ঞাপ্তিতে এবিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ