Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিদেশী সাংবাদিকদের পাকিস্তান সফরের অনুমতি না দেয়ার ভারতীয় সিদ্ধান্তের নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ৮:৪৮ পিএম

নিউইয়র্ক টাইমস, রয়টার্স এবং দ্য ইকোনমিস্টের নয়াদিল্লিভিত্তিক সাংবাদিকদের পাকিস্তান সফরের অনুমতি না দেয়ার ভারতীয় সিদ্ধান্তের নিন্দা জানিয়ে পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেইন বুধবার বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে দেখা করার জন্য ওয়াঘা হয়ে পাকিস্তান সফরে আসার ক্ষেত্রে বিদেশি সাংবাদিকদের অনুমতি প্রত্যাখ্যান করার ভারতীয় সিদ্ধান্ত অত্যন্ত নিন্দনীয় এবং দুঃখজনক। -এপিপি

এক বিবৃতিতে মন্ত্রী বলেন, এটা মোদী সরকারের পররাষ্ট্রমন্ত্রীর নেতিবাচক মনোভাব, যা তার সাম্প্রতিক বক্তৃতা, সংলাপে প্রকাশিত হয়েছে এবং যা আন্তর্জাতিক আইনকে অস্বীকার করার শামিল। মন্ত্রী মন্তব্য করেন যে, নিউইয়র্ক টাইমস, রয়টার্স এবং দ্য ইকোনমিস্টের নয়াদিল্লিভিত্তিক সাংবাদিকদের পাকিস্তান সফরের অনুমতি দিতে অস্বীকৃতি ভারতের সত্যের মুখোমুখি হতে না পারার ভয়ের স্পষ্ট প্রমাণ।

তিনি বলেন, গণমাধ্যমের পেশাদারিত্বকে বাধাগ্রস্ত করা এবং স্বাধীন রিপোর্টিংয়ের অত্যাবশ্যকীয় আন্তর্জাতিক অধিকারকে অস্বীকার করা, ৫ আগস্ট, ২০১৯ এর ফ্যাসিবাদী, একতরফা এবং অবৈধ পদক্ষেপের চরমপন্থী মানসিকতার ধারাবাহিকতা এটি। কাশ্মীরের জনগণকে ভারত জাতিসংঘের নিরাপত্তা পরিষদ কর্তৃক গৃহীত একটি গণভোটের মাধ্যমে তাদের আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্ব-সিদ্ধান্তের অধিকার থেকে বঞ্চিত করছে। মন্ত্রী বলেন,ভারত আন্তর্জাতিক সাংবাদিকদের পাকিস্তান সফরে বাধা দিয়ে বিশ্বের "সর্বশ্রেষ্ঠ গণতন্ত্র"-এর তথাকথিত রূপ আরও একবার উন্মোচিত করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ