Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আমিরাতে স্থানান্তরিত ইসরাইলি সাইবার ইউনিট

সঙ্কটের কেন্দ্রে পরিণত হতে যাচ্ছে পারস্য উপসাগর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:০৬ এএম

ইসরাইলের সাইবার হামলার ইউনিটকে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে। পারস্য উপসাগরীয় অঞ্চলে বিমান এবং জাহাজ চলাচলে বাধা সৃষ্টির লক্ষ্যে ইসরাইল এই পদক্ষেপ নিয়েছে। এর ফলে ওমান সাগর ও পারস্য উপসাগরীয় অঞ্চল সঙ্কটের কেন্দ্রবিন্দুতে পরিণত হতে যাচ্ছে বলে আশঙ্কা করা হচ্ছে। ইরানের ন‚র নিউজ এজেন্সি বুধবার দেশটির নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে। ইরানের নিরাপত্তা সূত্র ন‚র নিউজকে জানিয়েছে, প্রায় এক মাস আগে ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদ তাদের সাইবার ইউনিটের উন্নত যন্ত্রপাতি সংযুক্ত আরব আমিরাতে নিয়ে গেছে। ইরানের ওই নিরাপত্তা কর্মকর্তা বলেন, ইসরাইলের এই তৎপরতার মূল উদ্দেশ্য হচ্ছে ওমান সাগর এবং পারস্য উপসাগরীয় এলাকায় বিমান ও জাহাজ চলাচল ব্যবস্থা বাধাগ্রস্ত করা এবং আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি অস্থিতিশীল করে তোলা। এছাড়া, অধিকৃত ভ‚খÐের গোলযোগের দিক থেকে বিশ্ববাসীর নজর ভিন্ন দিকে ঘুরিয়ে দেওয়ার জন্য ইহুদিবাদীরা এই পদক্ষেপ নিচ্ছে। আন্তর্জাতিক অঙ্গন থেকে ফিলিস্তিন ইস্যুতে অনেক চাপের মুখে রয়েছে ইসরাইল। ইরানের নিরাপত্তা কর্মকর্তা ন‚র নিউজ এজেন্সিকে আরও বলেছেন, আঞ্চলিক দেশগুলোর মধ্যে মারাত্মক রকমের বিভেদ এবং দ্ব›দ্ব সৃষ্টি করাও ইসরাইলের বড় লক্ষ্য। সাইবার হামলার মধ্যদিয়ে তারা আঞ্চলিক দেশগুলোর মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি এবং দ্ব›দ্ব-সংঘাতে লিপ্ত হতে বাধ্য করতে চায়। ইরনা।

 



 

Show all comments
  • Nazmul Hossain ৬ আগস্ট, ২০২১, ৬:১৯ এএম says : 0
    ইসরাইল কখনো সরাসরি ইরানে হামলা করা সাহস পাবে না ।তারা হয়তো চোরাগোপ্তা হামলা করতে পারে! তবে ইরানকে খুব সাবধানে থাকতে হবে সেই সঙ্গে ইসরায়েলের বিরুদ্ধে শক্ত অবস্থানে অটল থাকতে হবে ।
    Total Reply(0) Reply
  • MB Haque ৬ আগস্ট, ২০২১, ৬:২০ এএম says : 0
    ইরান--ইসরাইল এবং তার মিত্রদের দ্বারা শীঘ্রই আক্রান্ত হতে যাচ্ছে। এই মুহূর্তে তুরস্ক এবং সৌদি আরবকে সঙ্গে পাওয়া খুব বেশি দরকার ইরানের। কিন্তু বাস্তবতা হচ্ছে সৌদি আরব ও কিছু আরব রাষ্ট্র ইসরাইলের বন্ধু।
    Total Reply(0) Reply
  • Bhaskar Paul ৬ আগস্ট, ২০২১, ৬:২০ এএম says : 0
    ইসরায়েলের সমস্ত চক্রান্ত প্রকাশ্যে আনতে হবে।
    Total Reply(0) Reply
  • পথের দিশারী ৬ আগস্ট, ২০২১, ৬:২০ এএম says : 0
    ইসরাইল কোন দেশ নয়। আমেরিকার তৈরি একটি ভয়ঙ্কর জঙ্গী গোষ্ঠীর নাম ইসরাইল।
    Total Reply(0) Reply
  • মোঃ খলিলুর রহমান ৬ আগস্ট, ২০২১, ৬:২০ এএম says : 0
    আরবআমিরাত একটি মুনাফিকি দেশ। মুসলিম দেশগুলার উচিত আরবআমিরাতের নৌ আকাস ও স্থল পথে অবোরুধ করা।
    Total Reply(0) Reply
  • Bidhan Chandra Sanyal ৬ আগস্ট, ২০২১, ৬:২০ এএম says : 0
    পারস্য উপসাগর সংকটমুক্ত হোক
    Total Reply(0) Reply
  • Best Machinaries ৬ আগস্ট, ২০২১, ৬:২১ এএম says : 0
    এত গুলো মুসলিম দেশ এক জায়গায় অথচ ছোট একটা দখলদার ইসরাইল দেশ সবাই নাকে দড়ি দিয়ে ঘুরাচছে এর থেকে দুঃখ আরও কি হতে পারে?
    Total Reply(0) Reply
  • Jubaer Bin Rahman ৬ আগস্ট, ২০২১, ৬:২১ এএম says : 0
    ইসরায়েল নামক জারজ জায়ন বাদীদের সাথে বন্ধুত্বের জন্য আরব-আমিরাতকে চরম মূল্য দিতে হবে।
    Total Reply(0) Reply
  • অনুসন্ধান ৬ আগস্ট, ২০২১, ৬:৪৪ এএম says : 0
    ইরানের নিউক্লিয়ার সাইট ও লেবানিজ বন্দরের আমোনিয়া গুদামে বিদ্যুৎ সরবরাহ ভোল্টেজ অতি উচ্চ মাত্রায় বৃদ্ধি করে আগুন লাগানোর সাইবার প্রযুক্তি। আধুনিক সকল বিদ্যুৎ কেন্দ্রে আন্তর্জাতিক যোগাযোগ ব্যবস্থা কম্পিউটার ও ইন্টারনেট এর মাধ্যমে করা হয়। পৃথিবীর যে কোন দেশ থেকে মগবাজারের মত উচ্চ ভবন এ বিদ্যুৎ সংযোগ ও গ্যাস সিলিন্ডারের গুদাম এর সহজলভ্য সুযোগ নিয়ে দুষ্কৃতি করা সম্ভব। তাই বিদ্যূৎ সংযোগ জরুরি বিচ্ছিন্ন করন ইউপিএস ব্যবহার করতে হবে। দাহ্য রাসায়নিক পদার্থ এল এন জি গ্যাস সিলিন্ডার, এসিড, আমোনিয়া জাতীয় উচ্চ মাত্রার দাহ্য পদার্থ বিদ্যুৎ সংযোগ থেকে দুরে রাখতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ