Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

গ্যাস পুনঃসংযোগ দেয়ার নির্দেশ হাইকোর্টের

সিলেট গার্ডেন টাওয়ার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

সিলেট নগরীর মেন্দিবাগ এলাকার আবাসন প্রতিষ্ঠান ‘দ্য ম্যান অ্যান্ড কোম্পানি লিমিটেড’ মালিকানাধীন আবাসন প্রকল্প গার্ডেন টাওয়ারে ২ লাখ টাকা পরিশোধ করার শর্তে ১৯৩টি চুলায় গ্যাস সংযোগ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকার্ট। ৫ দিনের মধ্যে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডকে এ আদেশ প্রতিপালন করতে বলা হয়েছে।

রিটের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম.ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন এডভোকেট চঞ্চল কুমার বিশ্বাস। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন সমরেন্দ্র নাথ বিশ্বাস। আদেশের বিষয়ে চঞ্চল কুমার বিশ্বাস জানান,গার্ডেন টাওয়ারে ৮১টি অবৈধ দ্বৈত গ্যাসের চুলার ব্যবহারের করা হচ্ছে বলে কোনো প্রকার নোটিশ ছাড়াই গত ১৪ জুলাই টাওয়ারের বৈধ-অবৈধ সব সংযোগ বিচ্ছিন্ন করে দেয় জালালাবাদ গ্যাস। এতে চরম দুর্ভোগে পড়েন গার্ডেন টাওয়ারের বাসিন্দারা। তাদের ঈদও কেটেছে গ্যাস ছাড়া। পরে ১৫ জুলাই নোটিশ পাঠানো হয় যে ৮১টি লাইন অবৈধ। পরে ম্যান অ্যান্ড কোম্পানির পক্ষে ফারুক হোসেন মেজবাহ গ্যাসের পুন:সংযোগ চেয়ে রিট করেন। শুনানি শেষে আদালত উপরোক্ত আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ