Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ঘটনার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি রাজবাড়ীতে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে শিক্ষক বরখাস্ত

প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : পঞ্চম শ্রেণীর ছাত্রীকে যৌনহয়রানীর দায়ে রাজবাড়ী জেলা সদরের বাণিবহ ইউনিয়নের লক্ষিনারায়ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সালাউদ্দিন খান ওরফে আলম মাস্টারকে গত বৃহস্পতিবার সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। একই সাথে ওই শিক্ষককের বিরুদ্ধে দায়ের করা হয়েছে বিভাগীয় মামলা। এ সব পদক্ষেপ নেয়া হয়েছে ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে। তদন্ত কমিটির রিপোর্ট ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়েছে। যদিও ঘটনার পর আত্মগোপনে রয়েছেন ওই শিক্ষক।
জানাগেছে, ওই ছাত্রীকে শারীরিক ভাবে যৌনহয়রানীর ঘটনায় গত ২৬ আগস্ট রাজবাড়ী থানায় ছাত্রীর বাবা বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলায় জেলা সদরের বাণিবহ ইউনিয়নের লক্ষিনারায়ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সালাউদ্দিন খান ওরফে আলম মাস্টারকে আসামি করা হয়। ওই ঘটনার পর গত ২৯ আগস্ট সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।
ওই কমিটির আহŸায়ক ও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সিনিয়র সহকারী শিক্ষা অফিসার আব্দুর রশিদ জানান, তারা ঘটনাস্থল, লক্ষিনারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ওই ছাত্রী ও তার পরিবারের সদস্যদের সাথে কথা বলেছেন। প্রাথমিক ভাবে তারা যৌনহয়রানীর ঘটনার সত্যতা পেয়েছে। সেই সাথে শিক্ষক সালাউদ্দিন খান বিদ্যালয়ে অনুপস্থিত থাকার বিষয়টিও তুলে ধরেছেন।
সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার জানান, তদন্ত রিপোর্টটি তিনি হাতে পাবার পর পরই তা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদান করেছেন।
গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৌহিদুল ইসলাম জানান, তদন্ত রিপোর্টে ঘটনার প্রাথমিক সত্যতা নিশ্চিত হওয়া গেছে। যে কারণে গত বুধবার শিক্ষক সালাউদ্দিন খানের বিরুদ্ধে বিভাগীয় মামলা প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার ওই শিক্ষককে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘটনার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি রাজবাড়ীতে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে শিক্ষক বরখাস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ