Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ক্রীড়াঙ্গণে শেখ কামালের জন্মদিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল সকাল ১০টায় ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শুরু করে বিওএ। বিকাল ৫টায় বিওএ ভবনস্থ মিডিয়া সেন্টারে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক দোয়া করা হয়। আর দুপুরে বিসিবি স্বল্প পরিসরে মিলাদ ও বিশেষ দোয়ার আয়োজন করে।
এতে কয়েকজন বোর্ড কর্মকর্তা উপস্থিত থাকলেও ছিলেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার গ্রহণ করতে জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে থাকায় দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত থাকতে পারেননি।
শেখ কামালে প্রিয় ক্লাব ঢাকা আবাহনী। তিনি নিজে এই ক্রীড়া সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন। করোনাকালে প্রতিষ্ঠার জন্মদিন স্বল্প পরিসরে পালন করতে হয় আবাহনী কর্মকর্তাদের। এদিন বিকাল ৪টায় শহীদ শেখ কামালের বর্ণাঢ্য জীবনের উপর ভার্চুয়াল আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভার্চুয়াল আলোচনায় অংশ নেন আবাহনী লিমিটেডের চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, ভারপ্রাপ্ত ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ এমপি, পারিপালক ও বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, পরিচালক ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি এবং আবাহনী সমর্থক গোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. জিল্লুর রহমান। ভার্চুয়াল আলোচনা শেষে বাদ আসর আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন