Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

রিয়ার এ্যাড. মাহবুব আলী খানের ৩৬তম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:২৫ এএম

সাবেক নৌবাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষি মন্ত্রী রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৭তম মৃত্যুবার্ষিকী আজ। মৃত্যুবাষির্কী উপলক্ষে বনানী কবরস্থানে মরহুমের কবরে ফাতেহা পাঠ, শ্রদ্ধা নিবেদন, কুরআন খতম ও বিশেষ মুনাজাতসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। ১৯৮৪ সালের এই দিনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বাবা মাহবুব আলী খান। মরহুমের পরিবার ও ‘রিয়াল এ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি পরিষদের পক্ষে শাহিনা জামান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেটে মাহবুব আলী খান স্মৃতি পরিষদ হযরত শাহজালাল (রহ:) ও হযরত শাহ পরান (রহ:)-এর দরগা শরিফে বাদ জুমা বিশেষ মুনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।
এছাড়া, ধানমন্ডি বায়তুল আমান জামেমসজিদ, হাইকোর্ট মাজার মসজিদ, আজিমপুর দরগা শরিফ মসজিদ মহাখালী ডিওএইচএস মসজিদসহ ঢাকার অন্যান্য মসজিদে বাদ জুম্মা বিশেষ মোনাজাত হবে। স্বেচ্ছাসেবী সংস্থা সুরভী'র উদ্যোগে এতিমখানা কোভিড-১৯ সংক্রমণ থেকে নিরাপদ থাকতে মাস্কও সেনিটাইজার বিতরণ ও সচেতনতামূলক পরামর্শ দেওয়া হবে।
বগুড়া'র বায়তুর রহমান সেন্টাল জামেমসজিদ, যুক্তরাজ্য লন্ডন'র ব্রীকলেন মসজিদ, মালয়েশিয়া পুত্রজায়ায় পুত্র মসজিদ, সউদী আরবের পবিত্র মক্কা ও মদিনা শরীফে বিশেষ মোনাজাত ও ভার্চূয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। একইসাথে লন্ডনের ফুড ব্যাংকে দুস্তদের জন্য খাদ্য সহায়তা, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ও নিউইয়র্ক বিশেষ আয়োজনে দোয়া মাহফিল এবং মরহুমের কর্মজীবন নিয়ে ভার্চূয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • Shajedul Alam Shaheen ৬ আগস্ট, ২০২১, ৬:৩৮ এএম says : 0
    Allah forgive to him and grant to Jannat? Amin
    Total Reply(0) Reply
  • Tuhin Sikdar ৬ আগস্ট, ২০২১, ৬:৩৮ এএম says : 0
    আল্লাহ মাহবুব আলম সাহেব কে জান্নাতুল ফেরদাউস নসিব করুন (আমিন)
    Total Reply(0) Reply
  • Saurav Chowdhury ৬ আগস্ট, ২০২১, ৬:৩৯ এএম says : 0
    আল্লাহ ওনাকে বেহেশত নসিব করুন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ