Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

উভয় পাড়ে শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে ঢাকামুখি যাত্রীর চাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১০:১৫ এএম

ঈদের ছুটিতে বাড়ী যাওয়া মানুষ এখন ফিরছেন। কাজ থেকে সব কিছু খুলে দেওয়ার ঘোষণা যাত্রীদের চাপ বাড়ছে বিভিন্ন রুটে। এদিকে কঠোর লকডাউনের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের উভয় পাড়ে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। শুক্রবার (৬ আগস্ট) এমন চিত্র দেখা গেছে।

তবে ঢাকা ছেড়ে যাওয়ার তুলনায় এখনও রাজধানীর আসার মানুষের চাপ বেশি রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ কখনও কখনও আরও বেড়ে যাচ্ছে। গণপরিবহন বন্ধ থাকায় ট্রাক, পিকআপ ভ্যান, অটো ও সিএনজিসহ নানা যানবাহনে জীবনের ঝুঁকি নিয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা। থাকছে না স্বাস্থ্যবিধি।

এসব নিয়ন্ত্রণে প্রশাসনের তৎপরতা তেমনটি দেখা যায়নি। ভেঙ্গে ভেঙ্গে আসতে চড়া ভাড়া ও ভোগান্তিতে পরলেও পথে আইনশৃঙ্খলা বাহিনীর তেমন বাঁধার সম্মুখীন পড়তে হয়নি যাত্রীদের। ফলে এরুটে ভেঙে পড়েছে লকডাউনের চিত্র।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ম্যানেজার মোঃ সাফায়াত হোসেন জানান, শুক্রবার সকাল থেকে উভয় পাড়ে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। তবে বাংলাবাজার ঘাট থেকে আসা যাত্রী ও যানবাহনের চাপ আরও বেশি। এ রুটে বর্তমানে ৯টি ফেরি চলছে। শিমুলিয়া ঘাটে প্রায় ২ শতাধিক ও বাংলাবাজার ঘাটে প্রায় সাড়ে ৪ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিমুলিয়া ঘাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ