Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দাবানলের আগুন নিয়ন্ত্রণে এনেছে তুরস্ক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১১:৩৭ এএম

দীর্ঘ ১১ ঘণ্টার প্রচেষ্টার পর বৃহস্পতিবার দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানায় কর্তৃপক্ষ। তুরস্কের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এক তাপবিদ্যুৎ কেন্দ্রের কাছাকাছি চলে আসা দাবানলের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এর আগে বুধবার রাতে মুগলা প্রদেশের মিলাস জেলার কেমিরকয় তাপবিদ্যুৎ কেন্দ্রের কাছে দাবানলের আগুন এসে পৌঁছায়। দাবানলের কারণে ওই তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মী ও স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়।

বৃহস্পতিবার তুরস্কের প্রেসিডেন্টের দফতরের যোগাযোগ বিষয়ক পরিচালক ফখরুদ্দিন আলতুন এক টুইট বার্তায় জানান, দাবানলের কারণে কেমিরকয় তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান ইউনিটের কোনো ক্ষতি হয়নি।

তুরস্কে দক্ষিণাঞ্চলীয় আনতালিয়া প্রদেশে ২৮ জুলাই দাবানলের সূচনা হয়। দাবানলের কারণে দেশটিতে মোট আটজনের প্রাণহানী হয়েছে।

বৃহস্পতিবার অপর এক টুইট বার্তায় ফখরুদ্দিন আলতুন জানান, তুরস্কে ছড়িয়ে পড়া মোট ১৮৯ দাবানলের মধ্যে ১৭৪টি নিয়ন্ত্রণে এসেছে।

পরে তুরস্কের কৃষি ও বনমন্ত্রী বাকির পাকদেমিরলি এক টুইট বার্তায় জানান, গত নয়দিনে তুরস্কের ৮১টি প্রদেশের মধ্যে ৩৮ প্রদেশের ১৮০টি দাবানল নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে পাঁচটি প্রদেশের ১২টি দাবানল নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।

সূত্র : টিআরটি ওয়ার্ল্ড



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ