Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পুরুষ কারাতের একক কাতায় সেরা জাপান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ৯:১৫ পিএম

টোকিও অলিম্পিকের পুরুষ কারাতের একক কাতায় সেরা জাপান। গেমসের চতুর্দশ দিনে শুক্রবার পুরুষদের একক কাতা ইভেন্টে জাপানের কিয়ুনা রিও স্বর্ণ জিতলেও কুমি ইভেন্টে সেরা হয়েছেন সার্বিয়ার ইয়ভানা প্রেকোভিচ। পুরুষ কাতায় ইতালির ড্যামিয়েন হুগো কুইন্টেরোকে ২৮.৭২-২৭.৬৬ পয়েন্টের হারিয়ে সোনা জিতেন কিয়ুনা রিও। অন্যদিকে নারীদের মাইনাস ৬১ কেজি কুমিতে চীনের উইন জিয়াওয়ানকে হারিয়ে সোনা জেতেন সার্বিয়ার ইয়ভানা প্রেকোভিচ।

অ্যাথলেটিক্সে নারীদের ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছেন ইতালির আন্তোনেলা পালমিসানো। ১ ঘণ্টা ২৯ মিনিট ১২ সেকেন্ড সময় নিয়ে সেরা হন তিনি। পুরুষদের ৫০ মিটার হাঁটা প্রতিযোগিতায় হাড্ডাহাড্ডি লড়াই শেষে স্বর্ণপদক জিতে নেন পোল্যান্ডের ডেভিড তোমালা। ৩ ঘণ্টা ৫০ মিনিট ০৮ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন তিনি।

কুস্তির ফ্রিস্টাইলে পুরুষ বিভাগের ১২৫ কেজি ইভেন্টে স্বর্ণ পান মার্কিন যুক্তরাষ্ট্রের গ্যাবল স্টিভসন। ফাইনালে জর্জিয়ার গেনো পেত্রিয়াসভিলিকে ৩-১ পয়েন্টে হারান তিনি। এই বিভাগে ৭৪ কেজি ফ্রিস্টাইলে ফাইনালে বেলারুশের মাগোমেদখাবিব কাদিমাগোমেদভকে ৩-১ পয়েন্টে হারিয়ে স্বর্ণ জিতেছেন রাশিয়ান অলিম্পিক কমিটির জৌরবেক সিদাকোভ। সাইক্লিংয়ে পুরুষদের স্প্রিন্ট ইভেন্টের অল ডাচ ফাইনালে জেফরি হগল্যান্ডকে হারিয়ে স্বর্ণ পদক জিতে নিয়েছেন হ্যারি ল্যাভরেইসেন। এই ডিসিপ্লিনে নারীদের ম্যাডিসন ইভেন্টে সোনা জিতেছে গ্রেট ব্রিটেন। ৭৮ পয়েন্ট নিয়ে এ পদক জিতেন ক্যাট আর্চিবাল্ড ও লরা কেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও অলিম্পিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ