Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সকল রুটে চালু হলো অভ্যন্তরীণ ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

সরকার নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় দেশের সকল রুটে আবার চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। গতকাল শুক্রবার সকাল থেকে দেশের বিভিন্ন গন্তব্যে অভ্যন্তরীণ ফ্লাইট ছেড়ে গেছে বলে জানিয়েছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এএইচএম তৌহিদ-উল আহসান। তিনি জানান, অভ্যন্তরীণ সাতটি রুটে ফ্লাইট চলছে। বেসরকারি দুটি এয়ারলাইন্স এবং বাংলাদেশ বিমান ফ্লাইট পরিচালনা করছে।
গত বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, বৃহস্পতিবার রাত ১২টা থেকে ১০ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলমান বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হলো। শিল্প, কলকারখানা বিধিনিষেধের আওতার বাইরে থাকবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট। এরপরই চালু হয় ফ্লাইট পরিচালনা।
ফ্লাইট পরিচালনার বিষয়ে বেসরকারি সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা শুরু করা হয়েছে। ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

অপরদিকে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারও শুক্রবার থেকে ফ্লাইট পরিচালনা করছে। গতকাল শুক্রবার থেকে প্রতিদিন চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৬টি, যশোরে ৬টি, বরিশালে ২টি, সিলেট ২টি, রাজশাহীতে ২টি এবং কক্সবাজারে ২টি ফ্লাইট পরিচালনা করা হয় বলে জানিয়েছে নভোএয়ার কর্তৃপক্ষ।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছে, গতকাল ঢাকা থেকে চট্টগ্রামে ২টি, সৈয়দপুরে ২টি, সিলেট, কক্সবাজার, রাজশাহী, বরিশাল ও যশোরে ১টি করে ফ্লাইট পরিচালনা করা হয়েছে। আর আজ শনিবার থেকে চট্টগ্রামে ৩টি, সৈয়দপুরে ৩টি, সিলেটে ২টি, কক্সবাজারে ২টি, বরিশালে ২টি, যশোরে ২টি ও রাজশাহীতে ১টি করে নিয়মিত ফ্লাইট পরিচালনা করা হবে।

উল্লেখ্য, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১ জুলাই থেকে অভ্যন্তরীণ রুটের সকল ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়। তবে ঈদের কারণে ১৫ থেকে ২২ জুলাই এই নিষেধাজ্ঞা শিথিল ছিল। এরপর ২৩ জুলাই আবার ফ্লাইট বন্ধ করা হয়। কিন্তু প্রবাসীদের জন্য তথা আন্তর্জাতিক ফ্লাইটের টিকিটধারীদের জন্য সীমিতসংখ্যক অভ্যন্তরীণ ফ্লাইট চালু ছিল। অতঃপর গতকাল থেকে সব নিষেধাজ্ঞা কাটিয়ে আবার নিয়মিত ফ্লাইট চালু হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ