Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে বৃষ্টি উপেক্ষা করে টিকা নিতে মানুষের স্বতঃস্ফূ্রততা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৪:৫০ পিএম

শনিবার (০৭ আগষ্ট) সকাল ৮টা থেকে কক্সবাজার জেলার ৪টি পৌরসভা ও ৭১ ইউনিয়নের একযোগে শুরু হয়েছে গণটিকাদান কার্যক্রম। দেখা গেছে, সকাল থেকে তুমুল বৃষ্টি উপেক্ষা করে কেন্দ্রগুলোতে টিকা নিতে ছুটে আসছে মানুষ। সবার মাঝে দেখা গেছে উৎসাহ-উদ্দীপনা ও স্বতঃস্ফূ্রততা।

কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে টিকা নিতে আসা বয়োবৃদ্ধ রাখাইন নারী ছেন মে জানান, ‘করোনা সংক্রমণ থেকে বাঁচতে টিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই বৃষ্টির মধ্যেও টিকা নিতে আসা।’

কক্সবাজার এয়ারপোর্ট পাবলিক হাই স্কুল কেন্দ্রে টিকা নিয়ে আলতাফ হোসেন বলেন, ‘টিকা পাবো কিনা এ নিয়ে সন্দিহান ছিলাম। কিন্তু কক্সবাজার পৌরসভার ব্যবস্থাপনায় সুষ্ঠুভাবে টিকা গ্রহণ করি। এখন খুবই স্বস্তি লাগছে। তিনি অন্যান্যদেরও নির্ভয়ে টিকা নেওয়ার আহবান জানান। ‘

শনিবার সকালে এয়ারপোর্ট পাবলিক হাই স্কুলে টিকাদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

উদ্বোধনকালে তিনি বলেন, টিকার কোন সংকট নেই। জেলায় ২২৮টি বুথে টিকা দেয়া হচ্ছে। বুথগুলোতে ৪৫ হাজার ৬০০ মানুষকে টিকা দেওয়া হবে। আগামী ১৪ আগষ্ট থেকে পর্যায়ক্রমে সবাই টিকা পাবে। করোনা থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরেই থাকুন, বিশেষ প্রয়োজনে ঘর থেকে বের হলে মাস্ক ব্যবহার করুন। সাবান—পানি দিয়ে হাত পরিষ্কার করুন। সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখুন।’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান ও কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী একেএম তারিকুল আলম।

কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগের সমন্বয়ক শামিম আকতারের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আলী হাসান, কাউন্সিলর মিজানুর রহমান ও কাউন্সিলর শাহেনা আক্তার পাখি উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান বলেন, টিকা নিতে মানুষের আগ্রহ বেড়েছে। কক্সবাজারে ২ লাখ মানুষ টিকা নেওয়ার জন্য রেজিষ্ট্রেশন করেছে। ইতোমধ্যে ১ লক্ষ মানুষ টিকা নিয়েছে। ৫৭ হাজার মানুষ ২য় ডোজের জন্য অপেক্ষা করছে। আশা করছি সবাই টিকা পাবে পর্যায়ক্রমে।

সভাপতির বক্তব্যে পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, ‘কক্সবাজারে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমণ। করোনায় আক্রান্ত হয়ে ঝরে পড়ছে অনেক তাজা প্রাণ। এমন কঠিন পরিস্থিতিতেও করোনা ভাইরাস প্রতিরোধে পরিকল্পিতভাবে নানা সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে কক্সবাজার পৌরসভা।’

পৌর মেয়র মুজিবুর রহমান আরো বলেন, কক্সবাজার পৌরসভার ১০টি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে। প্রায় আড়াই হাজার মানুষকে টিকা দেওয়া হবে। টিকাদান কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করতে স্বেচ্ছাসেবকদের পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীরাও নিরলসভাবে কাজ করছে। তাই টিকা নিয়ে কাউকে নিরাশ হতে হবে না। সবাই টিকা পাবে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ