Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও ১ ফিলিস্তিনি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৭:৩৯ পিএম

ইসরাইল অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে আরো এক ফিলিস্তিনী নিহত হয়েছে। এ অঞ্চলে ইসরায়েলি বসতির বিরুদ্ধে প্রতিবাদ করতে আনুমানিক ৭০০ ফিলিস্তিনি জড়ো হয়। তাদের ছত্রভঙ্গ করে দেয় ইসরায়েলি বাহিনী। এসময় গুরুতর আহত একজনকে হাসপাতালে নেওয়া হয়, তবে তিনি আর প্রাণে বাঁচেননি। আজ শুক্রবার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এবং চিকিৎসকরা এ তথ্য জানিয়েছেন বলে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, ৩৮ বছর বয়সী ইমাদ আলী মোহাম্মদ দৈওকত বেইতা শহরে বিক্ষোভের সময় গুলিবিদ্ধ হন এবং তাকে নিকটবর্তী নাবলুসের হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

বেইতাতে অবৈধ ইসরায়েলি দখল এবং বসতি সম্প্রসারণের বিরুদ্ধে নিয়মিত বিক্ষোভ হয়ে আসছে এবং প্রায়ই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, বেইতায় আরও ২১ জন ফিলিস্তিনি গুলিবিদ্ধ হয়েছেন। যাদের অধিকাংশকে রাবার বুলেট দিয়ে গুলি করা হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, গত শুক্রবার বেইতায় ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে প্রায় ২৭০ জন ফিলিস্তিনি আহত হয়। তার আগের দিন ইসরায়েলি সেনার গুলিতে একজন ফিলিস্তিনি তরুণ নিহত হয়। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল-ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ