Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ক‌রোনা সংক্রমণ মোকাবিলায় ইন্দোনেশিয়ায় জরুরি ওষুধ পাঠালো বাংলা‌দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৮:৫২ পিএম

ক‌রোনাভাইরাস সংক্রমণ মোকা‌বিলায় বন্ধুত্বের নিদর্শন স্বরূপ ইন্দোনেশিয়াকে জরুরি ওষুধ সামগ্রী পাঠিয়েছে বাংলা‌দেশ। ওষুধগু‌লো জাকার্তা প্রতিনিধির কাছে হস্তান্তর করা হ‌য়ে‌ছে। আজ শ‌নিবার (৭ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় ও ইন্দোনেশিয়ার বাংলা‌দেশ দূতাবাস এ তথ্য জানায়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নির্দেশে বেসরকা‌রি ফার্মা‌সিউক্যাল কোম্পানির সহায়তায় ইন্দোনেশিয়ার জন্য ক‌রোনার ওষুধ পাঠিয়েছে বাংলা‌দেশ। জাকার্তার বাংলা‌দেশ দূতাবাস দেশ‌টির প্রতিনিধির কাছে শ‌নিবার এসব ওষুধ হস্তান্তর করেছে। ইন্দোনেশিয়াকে পাঠা‌নো জরুরি ওষুধের মধ্যে রয়েছে ডি-গেইন ৪০০০০, ফা‌ভি‌পিরা ২০০, ইমু‌জিন ২০, সিম্পল-৩ ও নিনা‌ভির ১০০ ইনজেকশন। জাকার্তার বাংলা‌দেশ দূতাবাস জানায়, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ওষুধগু‌লো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

হস্তান্তর অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, ওষুধগু‌লো বাংলাদেশ থেকে ইন্দোনেশিয়ার জনগণের প্রতি বন্ধুত্বপূর্ণ উপহার। দুই দেশ শিগগিরই ক‌রোনা মহামারি কাঁটিয়ে উঠবে ব‌লে আশা প্রকাশ ক‌রেন রাষ্ট্রদূত। ইন্দোনেশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালক আনন্দের সঙ্গে এসব ওষু‌ধ গ্রহণ করেন। এ ধরনের সংকটময় সময়ে বাংলাদেশের সহায়তার প্রশংসা করেন। এ সহযোগিতা দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়াবে ব‌লে প্রত্যাশা ব্যক্ত ক‌রেন তি‌নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ইন্দোনেশিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ