Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আর্জেন্টিনার অন্যরকম প্রতিশোধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ মানেই ভিন্ন এক আমেজ। সেটা যে খেলাই হোক। লাতিন দুই প্রতিবেশী দেশের ফুটবল খেলাতেই চোখ থাকে সবার। তবে ভলিবলও যে এভাবে উত্তেজনা ছড়াতে পারে তা দেখা গেল এবার। টোকিও অলিম্পিক গেমসে কঠিন লড়াই হল দুই দলের। যেখানে শেষ হাসি আর্জেন্টিনার।
যদিও ভলিবলের সোনার পদক জয় থেকে আগেই ছিটকে গিয়েছিল এই দুই দল। সেমিফাইনালে রাশিয়ার কাছে হারে ব্রাজিল। আর ফ্রান্স হারিয়ে দেয় আর্জেন্টিনাকে। এরপর গতকাল ভলিবলে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে মুখোমুখি হয় ব্রাজিল-আর্জেন্টিনা। যেখানে পাঁচ সেটের লড়াইয়ের পর ব্রাজিলকে ৩-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতল আর্জেন্টিনা।
এ জয়ে দীর্ঘ ৩৩ বছর পর অলিম্পিক ভলিবলে পদক পেল আর্জেন্টিনা। ১৯৮৮ সালের সিউল অলিম্পিকে ভলিবল থেকে শেষবার পদক পায় তারা। আগের মতো এবারও জিতল ব্রোঞ্জ পদক।
এবারের জয়ে আলাদা তৃপ্তি থাকছে আর্জেন্টিনার। কারণ গ্রুপপর্বে এবার মুখোমুখি হয়েছিল এই দ্ই দল। যেখানে আর্জেন্টিনাকে ৩-২ সেট পয়েন্ট হারায় ব্রাজিল। এবার সেই প্রতিশোধটাও নিয়ে নিল আর্জেন্টিনা। গত অলিম্পিকের স্বর্ণজয়ী দলকে হারিয়ে পদক, বাড়তি একটা স্বস্তি তো আছেই।
তবে ম্যাচটা ছিল দারুণ উত্তেজনার। একবার আর্জেন্টিনা এগিয়ে গেছে তো আবার ব্রাজিল। চার সেটে দুই দলই দুটি করে জেতার পরই ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। যেখানে ১৫-১৩ ব্যবধানে জিতে শেষ হাসি আর্জেন্টিনার। অনেকটা কোপা আমেরিকার ফাইনালের মতো। যেখানে বাজিমাত করেছিল লিওনেল মেসির দল!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা

৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন