Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রিওয়ার্ডস চালু হলো বিকাশে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বিকাশ এখন থেকে বিকাশে লেনদেন করলেই গ্রাহকের অ্যাকাউন্টে যুক্ত হচ্ছে রিওয়ার্ড পয়েন্ট। পরবর্তীতে সেই পয়েন্ট ব্যবহার করে ক্যাশব্যাক ও অন্যান্য অফারের সুবিধা নিতে পারবেন গ্রাহক। ফলে যত বেশি লেনদেন, তত বেশি ‘বিকাশ রিওয়ার্ডস’ পয়েন্ট নিয়ে গ্রাহকের লেনদেনকে আরও সাশ্রয়ী ও আনন্দময় করতেই বিকাশের এই উদ্যোগ। বিকাশ প্রতিনিয়ত তার গ্রাহকদের জন্য উন্নত এবং নতুন নতুন সেবা নিশ্চিত করে যাচ্ছে। সেই মূলনীতির উপর ভিত্তি করেই মোবাইল আর্থিক সেবা খাতে ‘বিকাশ রিওয়ার্ডস’ এর মতো সৃজনশীল সংযোজন নিয়ে এসেছে বিকাশ।

অর্জিত রিওয়ার্ড পয়েন্ট সম্পর্কে জানতে বিকাশ অ্যাপের হোম স্ক্রিনে লোগোর পাশে যুক্ত ‘বিকাশ রিওয়ার্ডস’ আইকনে ট্যাপ করতে হবে। এখান থেকে গ্রাহক তার অর্জিত পয়েন্ট, রিওয়ার্ড লেভেলে অবস্থান, অফার এর পরিমাণ, অর্জিত পয়েন্টের বিবরণী এবং অন্যান্য বিস্তারিত জানার সুযোগ পাবেন। সকল বিকাশ গ্রাহকই বিকাশ ব্যবহারে রিওয়ার্ড পয়েন্ট পাবেন এবং বিকাশ অ্যাপ থেকে অর্জিত রিওয়ার্ড পয়েন্ট ব্যবহার করতে পারবেন। সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ক্যাশ ইন, ক্যাশ আউট, অ্যাড মানি, পেমেন্ট, পে বিল সহ বিভিন্ন ধরণের বিকাশ লেনদেনে প্রতিবারই নির্দিষ্ট সংখ্যক পয়েন্ট যুক্ত হবে। গ্রাহক তার জমা হওয়া পয়েন্ট ব্যবহার করে কোন ধরনের লেনদেনে কত টাকা ক্যাশব্যাক পাবেন তা দেখতে পারবেন বিকাশ অ্যাপ-এর বিকাশ রিওয়ার্ডস সেকশনে। এছাড়াও গ্রাহক কোন সেবা থেকে কত পয়েন্ট পেয়েছেন এবং কত পয়েন্ট ব্যবহার করেছেন তা ‘পয়েন্ট বিবরণী’ থেকে নিজেই জেনে নিতে পারবেন।
বিকাশ রিওয়ার্ডস কিভাবে কাজ করে তেমন একটি ভিডিও গ্রাহকের সুবিধার্থে যুক্ত করা হয়েছে এই স্ক্রিনেই। জমা হওয়া পয়েন্টের ভিত্তিতে গ্রাহক ব্রোঞ্জ, সিলভার, টাইটেনিয়াম, গোল্ড, প্লাটিনাম, ডায়মন্ড এই ছয়টি রিওয়ার্ড লেভেল-এ বিভক্ত হবেন। প্রতিটি লেভেলের জন্য থাকছে পয়েন্ট ব্যবহার করে বিভিন্ন অংকের ক্যাশব্যাক জেতার সুযোগ। এছাড়া শর্তাবলীতে ক্লিক করে বিকাশ রিওয়ার্ডস সম্পর্কে আরও বিস্তারিত জানার সুযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ