Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূমধ্যসাগরে উদ্ধারকৃত বাংলাদেশিসহ ২৫৭ অভিবাসী ইতালি পৌঁছেছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৯:৪১ এএম

তিউনিসিয়া উপকূলের আন্তর্জাতিক জলসীমা থেকে উদ্ধার হওয়ার প্রায় এক সপ্তাহ পর বাংলাদেশিসহ ২৫৭ অভিবাসনপ্রত্যাশী বহনকারী একটি জাহাজ শনিবার ইতালির সিসিলি দ্বীপের ট্রাপানি বন্দরে নোঙ্গর করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
জাহাজটিতে থাকা বেশিরভাগ মানুষ মরক্কো, বাংলাদেশ, মিসর ও সিরিয়ার বাসিন্দা। ভূমধ্যসাগরে অভিবাসনপ্রত্যাশীদের উদ্ধারের কাজে নিয়োজিত জার্মানির বেসরকারি উন্নয়ন সংস্থা সি ওয়াচ পরিচালিত জাহাজটি যখন নোঙ্গর করে তখন তাদের হাততালি দিতে দেখা যায়।
অনেকে হাত নেড়ে তাদের ইউরোপ পাড়ি দেওয়ার স্বপ্ন সফল হওয়ার উচ্ছ্বাস প্রকাশ করেন। জাহাজের ডেকে বসে থাকা এসব শরণার্থীর একজন এ সময় একটি প্ল্যাকার্ড উচিয়ে ইউরোপ প্রবেশের মুহূর্ত উদযাপন করেন। ওই প্ল্যাকার্ডে লেখা ছিল ‘ইতালি ভালো’।
রয়টার্স জানাচ্ছে, ভূমধ্যসাগর সাগর থেকে উদ্ধার হওয়া এসব অভিবাসনপ্রত্যাশীকে এখন অন্য একটি জাহাজে কোয়ারেন্টাইন করে রাখা হবে। সেখানে দুই সপ্তাহ থাকবেন তারা। তবে আগাম সতকর্তার অংশ হিসেবে তাদের সবার করোনা পরীক্ষা করা হবে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিবাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ