Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার পর এবার সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল থাইল্যান্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১০:৩৯ এএম

মহামারিতে থাইল্যান্ডের অর্থনৈতিক সংকট ও করোনা পরিস্থিতি এখনো অপরিবর্তিত থাকায় সরকারকে দায়ী করে অবিলম্বে প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি জানানো হয়েছে।গতকাল শনিবার রাস্তায় আন্দোলনে নামেন শত শত মানুষ। আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় রাজধানী ব্যাংকক। এখন পর্যন্ত ১৩ জনকে আটক করেছে পুলিশ। -আল-জাজিরা

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের দিকে এগিয়ে যাওয়ার সময় শহরটির ভিক্টোরি মনুমেন্টের কাছাকাছি এলে পুলিশ বিক্ষোভকারীদের গতিরোধ করে। বাধার মুখে ভিক্টোরি মনুমেন্টের সামনেই অবস্থান নেন বিক্ষোভকারীরা। বিক্ষোভ থেকে সরকারবিরোধী নানা স্লোগান দেন তারা। একপর্যায়ে তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ছোড়েন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। আন্দোলনকারীরাও পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়লে কয়েকজন আহত হন। থাই সরকারবিরোধী বিক্ষোভকারীদের সাথে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিক্ষোভকারীদের মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস, জলকামান এবং রাবার লেপযুক্ত গুলি ব্যবহার করে। সহিংসতা ঠেকাতে শহরজুড়ে মোতায়েন করা হয় নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত কয়েকশ' সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ