Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কওমি মাদরাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার্থীদের রক্ষা করুন -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৪:৪৩ পিএম

স্বাস্থ্যবিধি মেনে কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। মাদরাসার পরিবেশ ভিন্ন, ছাত্ররা আবাসিক থাকে,মাদরাসার ছাত্ররা সহজেই রাস্তায় বের হয় না। কওমি মাদরাসার ছাত্র-ছাত্রীদের সাথে সাধারণ শিক্ষার্থীদের তুলনা চলে না। তারা রাত-দিন নামাজ, পবিত্র কোরআন পড়েন। তারা চোখের পানি ফেলেন শেষ রাতে। আল্লাহর কাছে বিশ্ববাসীর জন্য দোয়া করেন। এই চোখের পানির জন্যই আল্লাহ রব্বুল আলামিন এই দেশ ভাল রেখেছেন।
আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্ব মহামারি করোনার এই কঠিন সময়ে খেটে খাওয়া অসহায় এবং কর্মহীন মানুষের প্রতি মানবিক আচরণ করতে হবে। আল্লাহর রহমত ছাড়া এই বিপদ থেকে মুক্তি অসম্ভব। লকডাউনে যাতে কোনোভাবে গরিব মানুষ নির্যাতিত না হয়, সেদিকে প্রশাসনকে গভীরভাবে লক্ষ্য রাখতে হবে। কারণ, মজলুম মানুষের কান্নায় আল্লাহর আরশ কেঁপে ওঠে।
তিনি আরো বলেন, মাদরাসাগুলো খুলে দিয়ে আল্লাহর ইবাদতের পরিবেশ তৈরি করলে অবশ্যই আল্লাহ রব্বুল আলামিন দেশকে বিপদ-আপদমুক্ত করবেন, ইনশাআল্লাহ।



 

Show all comments
  • Md muslem Uddin ৮ আগস্ট, ২০২১, ৭:৫৪ পিএম says : 0
    ফেইস বুকে শিয়ার অপসন দিলে ভালো হয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চর মোনাই পীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ