Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০ আগস্টের পরে শুরু বশেমুরবিপ্রবির অনলাইন পরীক্ষা

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৪:৪৫ পিএম

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অনলাইন পরীক্ষা আগামী ২০ আগস্টের পরে শুরু হবে। সেইসাথে শিক্ষার্থীদের অবস্থানরত এলাকা থেকে করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার জন্য বলা হয়েছে।
আজ রবিবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবদুর রউফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে অনলাইনে পরীক্ষা নেয়ার জন্য নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২০ আগস্টের পরে যেকোনো সময়ে শিক্ষার্থীদের বিভিন্ন বর্ষের পরীক্ষা কার্যক্রম শুরু করা হবে। এজন্য শিক্ষার্থীদের প্রস্তুতি নিতে বলা হয়েছে।
এছাড়া শিক্ষার্থীদের অবস্থানরত এলাকা থেকে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে শ্রেণি প্রতিনিধিদের (সিআর) মাধ্যমে নিজ বিভাগকে অবহিত করার জন্য বলা হয়েছে।
এর আগে অনলাইনে পরীক্ষার বিষয়ে নীতিমালা তৈরি করতে গত ৪ আগস্ট ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছিল।
এ বিষয়ে কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক ড. মো. রাজিউর রহমান বলেন, কমিটির পক্ষ থেকে অনলাইনে পরীক্ষার বিষয়ে নীতিমালা খসড়া করে উপাচার্যের দপ্তরে পাঠানো হয়েছে। এর আলোকে আগামী ২০ আগস্টের পরে যেকোনো সময়ে শিক্ষার্থীদের বিভিন্ন বর্ষের পরীক্ষা কার্যক্রম শুরু করা হবে বলে রেজিস্টার দপ্তর থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। অনলাইনে পরীক্ষা গ্রহন সংক্রান্ত আমাদের কমিটির খসড়া নীতিমালা চূড়ান্ত অনুমোদন পেলে শিক্ষার্থীদের পরীক্ষার তারিখ সহ সমস্ত বিষয় জানিয়ে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ