Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্টোরেজ, ক্যামেরা ও চার্জিং প্রযুক্তিতে সেরা ভিভো ভি২১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৪:৪৯ পিএম

এই সময়ে ভিডিও কলের ব্যস্ততা অনেক বেশি। বিশেষ করে লকডাউনে মানুষের দূরত্ব কমিয়ে এনেছে ভিডিও কল। শুধু কি মুখের কথায় এখন মন মানে? চেহারাটাও যে দেখা চাই। স্মার্টফোনগুলো প্রতিনিয়ত এসব প্রযুক্তি নিয়েই কাজ করছে। দিনে না হয় ভিডিও কলটা ভালোই হলো; কিন্তু রাতে? আঁধারে যদি ঠিক মত চেহারাটাই না বোঝা যায়?

আঁধারেও দারুণ ছবি নিয়ে আসে ডুয়াল স্পটলাইট প্রযুক্তি। ভিভো ভি২১ স্মার্টফোনে প্রথমবারের মত ব্যবহার করা হয়েছে চমৎকার এই প্রযুক্তি। বিভিন্ন অ্যাপের মাধ্যমে ভিডিও কল দেওয়ার সময় অন্ধকার বা কম আলো আর বাধা হয়ে দাঁড়াবে না। চলতি বছর জুন মাসে আসা স্মার্টফোনগুলোর মধ্যে বেশ সাড়া জাগিয়েছে ভিভো ভি২১ এর এই প্রযুক্তি।

ভি২১’কে একটি সিরিজ হিসেবে ঘোষণা করেছে ভিভো। ২০২১ সালে সাধ্যের মাঝে অসাধারণ একটি ফটোগ্রাফি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভিভো ভি২১। ফটোগ্রাফি ফ্ল্যাগশিপ বলা হচ্ছে এই কারণে যে, এর ক্যামেরা প্রযুক্তিগুলো কেবলমাত্র একটি অত্যাধুনিক ফ্ল্যাগশিপ ফোনেই থাকা সম্ভব। এছাড়াও স্টোরেজসহ অসাধারণ সব প্রযুক্তি যুক্ত হয়েছে ভিভো ভি২১ স্মার্টফোনে।

ভিভো ভি২১ এর সেরা ৫টি ফিচার নিয়ে আমাদের আজকের ফিচার:

ডুয়াল স্পটলাইট: ডুয়াল স্পটলাইট প্রযুক্তি স্মার্টফোনের দুনিয়ায় এক নতুন সংযোজন। ভি২১ এ প্রথমবারের মতো এই প্রযুক্তি যুক্ত করেছে ভিভো। এতে স্মার্টফোনটির সামনে দুটি স্পটলাইট যুক্ত থাকে, যা সেলফি তোলার সময় চালু করা যায়। ফলে গভীর অন্ধকারেও ঝকঝকে সেলফি তোলা যায়। এছাড়াও চমক লাগার মত বিষয় হলো; ভিডিও কলের জন্য সারাবিশ্বে জনপ্রিয় ২টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ, আর ভিডিও কন্টেন্ট তৈরীর জন্য টিকটক এবং ইনস্টাগ্রামেও ব্যবহার করা যাবে এই প্রযুক্তি। আরও উল্লেখ্য; জরুরি প্রয়োজনে ভিডিও কল দিতেও অন্ধকার পরিবেশ আর বাধা হয়ে দাঁড়াবে না।

৪৪ মেগাপিক্সেলের ওআইএস সেলফি ক্যামেরা: সেলফি ক্যামেরায় ভিভো’র আরো এক চমক এর অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) প্রযুক্তি। রিয়ার ক্যামেরায় ওআইএস প্রযুক্তি সচরাচর থাকলেও সেলফিতে ক্যামেরাতে এই প্রযুক্তি সর্ব প্রথম যুক্ত হলো। ভিভো ভি২১ এর সেলফি ক্যামেরাটি ৪৪ মেগাপিক্সেলের একটি ওআইএস ক্যামেরা। বর্তমানে বাজারে সেলফি ক্যামেরার ক্ষেত্রে ৪৪ মেগাপিক্সেল’ই সবচেয়ে বড়। ওআইএস থাকায়, সেলফি তোলার সময় হাত কেঁপে গেলেও ছবি নষ্ট হবে না। এমনকি হাঁটতে হাঁটতে সেলফি তুললেও পরিস্কার স্থির ছবি আসবে।

স্টোরেজ: ফটোগ্রাফি ফ্ল্যাগশিপ হলেও ভিভো ভি২১ এ রয়েছে বিশাল স্টোরেজও। ভি২১ এর র‌্যাম ৮ গিগাবাইট এবং রম ১২৮ গিগাবাইট ।

চার্জিং প্রযুক্তি: ভিভো ভি২১ এ রয়েছে ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি। ফলে সারাদিন বাইরে ঘুরে ফোন ব্যবহারের পর যদি চার্জ শেষ হয়েও যায় তবে খুব দ্রুত চার্জ করা যাবে ভিভো ভি২১। এছাড়া ভি২১ এর ব্যাটারিটি ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার সক্ষমতার। ফলে সবসময় দারুণ ব্যাটারি ব্যাকআপও পাওয়া যাবে স্মার্টফোনটি থেকে।

আরো কিছু ক্যামেরা প্রযুক্তি: যদিও ভি২১ এ সেলফি ক্যামেরায় জোর দিয়েছে ভিভো; তবে স্মার্টফোনটির রিয়ার ক্যামেরাতেও অসাধারণ অনেকগুলো প্রযুক্তি যুক্ত করেছে কোম্পানিটি। সেলফি ক্যামেরার মতো রিয়ার ক্যামেরাতেও বড় ক্যামেরা যুক্ত করা হয়েছে। ভি২১ এর মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের । এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি সুপার ম্যাক্রো ক্যামেরা। ফলে, বৈচিত্র্যময় ও সৃজনশীল ছবি তোলা আরো সহজ হবে ভিভো ভি২১ স্মার্টফোনে। স্মার্টফোনটির চমৎকার ক্যামেরা প্রযুক্তিগুলোর মধ্যে আরও রয়েছে ডুয়াল ভিউ ভিডিও মোড, আই অটোফোকাস প্রযুক্তি, ভিডিও ফেস বিউটি, ৪কে ভিডিও, আলট্রা ওয়াইড নাইট ক্যামেরা ইত্যাদি

সব মিলিয়ে ভি২১ স্মার্টফোনে অন্ধকারে ছবি তোলাকে মূল প্রাধান্য দিয়েছে ভিভো। তবে, স্মার্টফোনটির চার্জিং প্রযুক্তি, স্টোরেজসহ অন্য ফিচারগুলো যেকোনো গ্রাহককেই আকৃষ্ট করবে। বাংলাদেশের তরুণেরা ইতিমধ্যেই সাদরে গ্রহণ করে নিয়েছে ভিভো ভি২১’কে। দেশে ভিভো ভি২১ স্মার্টফোনটির বাজারমূল্য ৩২ হাজার ৯৯০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিভো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ