Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানকে ‘অ্যাম্বার’ তালিকায় উন্নীত করতে পারে ব্রিটেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৫:০০ পিএম

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন যে, তার সরকার করোনা মহামারির কারণে জারি করা ভ্রমণ নিষেধাজ্ঞার অধীনে পাকিস্তানকে ‘লাল’ তালিকা থেকে ‘অ্যাম্বার’ তালিকায় স্থান দেয়া সম্পর্কিত তথ্যগুলো যাচাই করছে।

জনসন রয়্যাল মিলিটারি একাডেমি স্যান্ডহার্স্টে পাকিস্তানি প্রতিনিধি দলের সাথে কথোপকথনের সময় এই মন্তব্য করেন। সেখানে তিনি রানীর প্রতিনিধি হিসেবে সেনাবাহিনীর ২৪৩ ক্যাডেটকে অফিসার হিসেবে নিযুক্ত করার জন্য আয়োজিত কুচকাওয়াজে উপস্থিত ছিলেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর এই মন্তব্য ইঙ্গিত দেয় যে, পাকিস্তানকে কয়েক সপ্তাহের মধ্যে ‘অ্যাম্বার’ তালিকায় স্থানান্তরিত করার সম্ভাবনা রয়েছে।

পাকিস্তানি প্রতিনিধি দলে ছিলেন মোয়াজ্জেম আলী খান এবং আরও তিন কূটনীতিক।

সরকারী সূত্রে জানা গেছে, পাকিস্তানের প্রতিনিধি দল ‘লাল তালিকা’ অবস্থান এবং এটি হাজার হাজার পাকিস্তানীদের জন্য কতটা অসুবিধাজনক তা তুলে ধরার পরে জনসন এই মন্তব্য করেন। তিনি প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন যে, তার সরকার বৈজ্ঞানিক পরামর্শের ভিত্তিতে তথ্যগুলো দেখছে এবং ‘সম্ভাবনার কথা বিবেচনা করছে’। জনসন বলেন, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের আসন্ন যুক্তরাজ্য সফরের বিষয়ে উন্মুখ। পাকিস্তানি প্রতিনিধি দল যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীকে বলেন, দক্ষিণ এশিয়ার দেশটিও এই সফরের অপেক্ষায় রয়েছে।

পাকিস্তানি প্রতিনিধি দলটি প্রতিবছর মর্যাদাপূর্ণ একাডেমিতে উপস্থিত পাকিস্তানি ক্যাডেটদের সম্মান জানাতে বার্ষিক অনুষ্ঠানে যোগ দিয়ে আসছেন। সামরিক একাডেমি থেকে শনিবার দু’জন পাকিস্তানি ক্যাডেট পাস করেন। স্যান্ডহার্স্টে প্রশিক্ষণ শেষ করার জন্য প্রধানমন্ত্রী সামরিক ক্যাডেটদের প্রতি শ্রদ্ধা জানান। সূত্র : ট্রিবিউন।



 

Show all comments
  • al amin ৮ আগস্ট, ২০২১, ৫:২৯ পিএম says : 0
    only Pakistan can do this by their good deeds, Inshallah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-যুক্তরাজ্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ