Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

৫ বাংলাদেশি আটকের পর বিজিবির কাছে হস্তান্তর

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ভারতের ইটভাটার কাজ করে বাড়ী ফেরার সময় কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ৫ বাংলাদেশি নারী-শিশুকে নোম্যান্স ল্যান্ড থেকে আটক করেছে বিএসএফ। পরে পতাকা বৈঠকের মাধ্যামে আটকদেরকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র কাছে হস্তান্তর করেছেন তারা। আটকদের মধ্যে তিন জনের বিরুদ্ধে বিনা পাসপোর্টে দেশে আসার অপরাধে মামলা করে থানায় সোপর্দ করেছেন বিজিবি। আর দুই শিশুকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। আটক ওই তিন জনকে গতকাল রোববার জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।
আটককৃতরা হলেন বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার কামালপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে আবুল কালাম (২৫), তার স্ত্রী শাহনাজ বেগম (২২) ও তার ছেলে শাহজালাল (০৫), একই উপজেলার জকারহাট আমতলা গ্রামের ওমেদ আলীর স্ত্রী নুর জাহান বেগম (৩৫) তার ছেলে নুর ইসাম (০৭)।
আটকের স্বজন বেলাল হোসেন জানান, দালালদের মাধ্যমে তারা সীমান্ত পার হয়ে ভারতের দিল্লীতে ইটভাটার কাজে যুক্ত হয়। সেখানে দীর্ঘ দিন ধরে কাজ শেষে দালালদের মাধ্যমে কয়েক দিন ধরে দেশে ফেরার জন্য সীমান্তে অবস্থান করছিলেন। তারা পার হওয়ার সুযোগ না পাওয়ায় ভারতীয় ধাপড়াহাট ক্যাম্পের বিএসএফ সদস্যদের হাতে আটক হয়। গত শনিবার বিকেল ৫ টার দিকে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর সীমান্তের আন্তর্জাতিক ৯৪২নং মেইন পিলারের সন্নিকটে উভয়ের মধ্যে পতাকা বৈঠক হয়। বৈঠকে ভারতের ধাপড়াহাট ১৯২ ব্যাটালিয়ন বিএসএফের ইন্সপেক্টর বিবেক মিলা ৫ বাংলাদেশিকে লালমনিরহাট ১৫ বিজিবি কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার রমজান আলীর কাছে হস্তান্তর করে।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় জানান, পাঁচ বাংলাদেশিদের মধ্যে দুই শিশুকে অভিভাবকদের মাধ্যমে জিম্মায় ছেড়ে দেয়া হয়। অপর তিন জনকে কুড়িগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

২১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ