Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বরিশালে ফোন করলেই মিলবে অক্সিজেন সিলিন্ডার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বরিশালে ফোন করলেই করোনা রোগীদের ঘরে বিনামূল্যে পৌঁছে দেওয়া হবে অক্সিজেন। বরিশাল জেলা প্রশাসন এ সেবা কার্যক্রম চালু করেছে। ইতোপূর্বে বরিশাল মহানগর পুলিশও অনুরূপ সেবা কার্যক্রম চালু করেছে।

গতকাল বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গণে অক্সিজেন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এসময় সহকারী কমিশনার ও এনডিসি মো. নাজমূল হুদা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, রোটারি ক্লাবের প্রেসিডেন্ট হাসনাইন চৌধুরী, এডভাইজার এফএম আনোয়ারুল হক ছাড়াও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ উপস্থিত ছিলেন। করোনা রোগীদের জন্য এই সেবা চালু করেছে বরিশাল জেলা প্রশাসন। করোনা আক্রান্ত শ্বাসকষ্টের রোগীর তথ্য ফোনে জানালেই দ্রুত সময়ের মধ্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেবেন দায়িত্বপ্রাপ্তরা। মোবাইলে ফোন করলে অথবা অফিসিয়াল ফেসবুক পেজে মিডিয়া সেল বরিশাল জেলা প্রশাসনকে জানালে অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাসায় চলে যাবেন সদস্যরা।
অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়ে তার ব্যবহার বুঝিয়ে দেবেন প্রশিক্ষিত কর্মীরা। জেলা প্রশাসনের এই উদ্যোগের সাথে সহযোগিতা করবে রোটারি ক্লাব বাংলাদেশ এবং খুলনা অক্সিজেন ব্যাংকের সদস্যরা। প্রথমে ৫০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এই সেবা শুরু করা হচ্ছে। পাশাপাশি ডাক্তারের পরামর্শ অনুযায়ী দরিদ্র অসহায় মানুষের জন্য ২২ ধরনের ওষুধ দেওয়া হবে। অক্সিজেনের জন্য বরিশালের এনডিসি ০১৭৪৫০৩৬৫৪০, নাজির সার্কিট হাউজ ০১৭১২৭০০৩৩৮, মো. আসাদ শেখ ০১৯৬৯৭৯৩৮৭৬, রুবেল ০১৭৬৭৫৮১৭২২, মাসুদ ০১৯৯৯৭৮৫৮৯৩ নাম্বারে ২৪ ঘণ্টা ফোন করলেই তা পৌছে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ