Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

স্বাস্থ্যবিধি মেনে কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আহবান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। পীর সাহেব বলেন, মাদরাসার পরিবেশ ভিন্ন, ছাত্ররা আবাসিক থাকে,মাদরাসার ছাত্ররা সহজেই রাস্তায় বের হয় না।

কওমি মাদরাসার ছাত্র-ছাত্রীদের সাথে সাধারণ শিক্ষার্থীদের তুলনা চলে না। তারা রাত-দিন নামাজ, পবিত্র কোরআন পড়েন। তারা চোখের পানি ফেলেন শেষ রাতে। আল্লাহর কাছে বিশ্ববাসীর জন্য দোয়া করেন। এই চোখের পানির জন্যই আল্লাহ রব্বুল আলামিন এই দেশ ভাল রেখেছেন।
গতকাল রোববার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্ব মহামারি করোনার এই কঠিন সময়ে খেটে খাওয়া অসহায় এবং কর্মহীন মানুষের প্রতি মানবিক আচরণ করতে হবে। আল্লাহর রহমত ছাড়া এই বিপদ থেকে মুক্তি অসম্ভব।
তিনি আরো বলেন, মাদরাসাগুলো খুলে দিয়ে আল্লাহর ইবাদতের পরিবেশ তৈরি করলে অবশ্যই আল্লাহ রব্বুল আলামিন দেশকে বিপদ-আপদমুক্ত করবেন, ইনশাআল্লাহ।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ : ঢাকা মহানগরসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, গতবছরের তুলনায় এবছর ঢাকার বিভিন্ন এলাকায় এডিসের ঘনত্ব ২০ গুণ বেশি। ডেঙ্গু প্রতিকারে সিটি কর্পোরেশনের প্রথম ও প্রধান কর্তব্য ছিল এডিস মশার প্রজনন ক্ষেত্রগুলো ধ্বংস করা। কিন্তু তারা কার্যকর ও টেকসই উদ্যোগ নেয়নি। ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যর্থতার দায় তাদেরকেই নিতে হবে।
শনিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের নিয়মিত মাসিক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। নগর সেক্রেটারি আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন আলহাজ্ব আনোয়ার হোসেন, ডা শহীদুল ইসলাম, মুহাম্মদ নুরুজ্জামান সরকার, প্রচার ও দাওয়াহ সম্পাদক শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, মুহাম্মদ জিয়াউল আশরাফ, ফজলুল হক মৃধা, নজরুল ইসলাম খোকন, মুহাম্মদ হায়দার আলী, মুহাম্মদ কামাল হোসেন, মুহাম্মদ ইউনূস তালুকদার, শেখ আবু তাহের, ইসমাইল হোসেন, সদস্য আলহাজ্ব এমদাদুল ফেরদাউস ও মাওলানা আল আমিন ইহসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমি মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ