Inqilab Logo

শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

৫০ বছর পর চ্যাম্পিয়ন লেস্টার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমের শেষভাগে ছন্দ হারিয়ে ফেলা লেস্টার সিটি নতুন মৌসুমের শুরুটা করল শিরোপা হাসিতে। ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফএ কমিউনিটি শিল্ড জিতেছে ব্রেন্ডন রজার্সের দল। গত পরশু লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মৌসুমের প্রথম শিরোপা লড়াইয়ে ১-০ গোলে জিতেছে লেস্টার। শেষ দিকে একমাত্র গোলটি করেন কেলেচি ইহেনাচো।
গোলশূন্য ড্রয়েই নির্ধারিত সময় শেষের পথে ছিল, এমন সময় ৮৯তম মিনিটে ইহেনাচোকে ডি-বক্সে ফাউল করে বসেন ম্যানিসিটি ডিফেন্ডার নাথান আকে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। জোরালো স্পট কিকে জয় নিশ্চিত করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ইহেনাচো।
পেনাল্টির সিদ্ধান্তে তীব্র প্রতিবাদ জানায় সিটির খেলোয়াড়রা। দলটির দুই খেলোয়াড় ফের্নানদিনিয়ো ও রুবেন দিয়াসকে হলুদ কার্ড দেখান রেফারি। আক্রমণ পাল্টা আক্রমণে খেলা এগুলেও এই একটি ঘটনা ছাড়া খুব একটা রোমাঞ্চ ঝড়াতে পারেনি ম্যাচটি।
আগের মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ও এফএ কাপ জয়ীর মধ্যে হয়ে থাকে এক ম্যাচের এই শিরোপা লড়াই। ১৯৭১ সালের ৫০ বছর পর এবার আসরের দ্বিতীয় শিরোপাটি আবার জিতল লেস্টার।

৬ বার শিরোপা জেতা সিটি সবশেষ চ্যাম্পিয়নের মুকুট পড়েছিল ২০১৯ সালে। করোনার মাঝেও হওয়া গতবছর শিরোপা হাসি হেসেছিল আর্সেনাল। ১১৩ বছরের ঐতিহ্যবাহী শিল্ডের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেড। ১৯০৮ সালের প্রথম আসরসহ সব মিলিয়ে ২১বার চ্যাম্পিয়ন হয়েছে ওল্ড ট্র্যাফের্ডের দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক


আরও
আরও পড়ুন