Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ব্রিটেনে বরিস জনসনের গ্রহণযোগ্যতা তলানিতে

কেয়ার স্টারমারের সমর্থনও কমতিতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ব্যক্তিগত গ্রহণযোগ্যতার রেটিং সর্বনিম্ন স্তরে নেমে গেছে। অবজারভারের সর্বশেষ মতামত জরিপকে উদ্ধৃত করে জনপ্রিয় ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে।

জরিপ অনুযায় বরিস জনসনের সামগ্রিক অনুমোদনের রেটিং -১৬-এ নেমে এসেছে, যা গত দুই সপ্তাহ আগে -১৩ ছিল এবং তার পক্ষকাল আগে ছিল -৮। এটি জানুয়ারিতে রেকর্ড করা -১৫ এর চেয়েও কম, যে সময় ব্রিটেন করোনার শিখরে থাকায় লকডাউন চলছিল এবং জাতায় স্বাস্থ্য সংস্থা তীব্র চাপে ছিল। সা¤প্রতিক জরিপে দেখা গেছে যে, এখন প্রধানমন্ত্রী হিসেবে তিনি যে কাজ করছেন ৩৪ শতাংশ ভোটার তা অনুমোদন করেছেন, অন্যদিকে ৪৯ শতাংশ অসম্মতি জানিয়েছেন - যা আগের ভোটের চেয়ে দুই পয়েন্ট বেশি। তবে, ওপিনিয়াম ইঙ্গিত দেয় যে, জনসনের জন্য খারাপ খবর লেবার দলের জন্য ভাল খবর নিয়ে আসেনি। কেয়ার স্টারমারের অনুমোদন রেটিংও -১১ এর নিট স্কোরসহ নিচে নেমে গেছে। এটি দুই সপ্তাহ আগে -৬ থেকে কমেছে। ২৮% তিনি যে কাজটি করছেন তা অনুমোদন করে, যখন ৩৯% অসম্মতি জানায়। ওপিনিয়াম তাকে এভাবে ট্র্যাক করা শুরু করার পর থেকে এটি তার সবচেয়ে খারাপ স্কোর।

প্রধানমন্ত্রী হিসেবে কাকে সেরা বিবেচনা করেন- এ প্রশ্নের জবাবে এগিয়ে থাকেন জনসন। ৩১ শতাংশ ভোটার জনসনকে সমর্থন করেন (শেষ ভোট থেকে এক পয়েন্ট উপরে) এবং ২৫ শতাংশ ভোটার স্টারমার (-১) কে বেছে নেন। তবে, উভয়ের ক্ষেত্রেই ‘না’ বেছে নিয়েছেন ৩২ উত্তরদাতা। সামগ্রিকভাবে, টোরি দল এখন সাত পয়েন্টে এগিয়ে আছে, যার অর্থ হল তাদের লিড অনেকটা অপরিবর্তিত ছিল আট-পয়েন্টের সীমা থেকে পনেরো দিন আগে। কনজারভেটিভরা এখন ৪২ শতাংশ, লেবার ৩৫ শতাংশ, লিব ডেম ৭ শতাংশ এবং গ্রিনস ৫ শতাংশ। সূত্র : দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ