Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জুভেন্টাসকে হারিয়ে গাম্পের ট্রফি বার্সার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১:০৬ পিএম

আবেগঘন এক সংবাদ সম্মেলন করে লিওনেল মেসি বার্সেলোনা থেকে বিদায় নিয়েছেন। তার বিদায়ের কয়েক ঘণ্টা পর কাতালানরা জোয়ান গ্যাম্পার ট্রফি তথা প্রীতি ম্যাচে জুভেন্টাসের মুখোমুখি হয়। মেসিহীন এই ম্যাচে বার্সা ৩-০ গোলে হারিয়েছে রোনালদো-রামসিদের।

স্পেনের জন ক্রুইফ স্টেডিয়ামে প্রথমার্ধে একটি গোল করে বার্সা। দ্বিতীয়ার্ধে করে আরও দুটি গোল। গোল পেয়েছেন মেম্ফিস দিপে, মার্টিন ব্রেথওয়েট ও রিকুই পুইগ। ম্যাচের ৩ মিনিটে মেম্ফিসের গোলে এগিয়ে যায় বার্সা। বিরতির পর ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রেথওয়েট। আর যোগ করা সময়ে (৯০+২) গোল করে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন পুইগ।

এই ম্যাচ দেখতে মাঠে উপস্থিত হয়েছিলেন ২৬ হাজার দর্শক। তারা যখন টিকিট কিনেছিল তখন প্রত্যাশা করেছিল এই ম্যাচে লড়বেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। কিন্তু তার আগেই বার্সার সঙ্গে মেসির ২১ বছরের সম্পর্ক শেষ হয়ে গেছে।

এই ম্যাচে রোনালদো বল পেলেই দর্শকরা মেসি মেসি বলে চিৎকার করছিলেন। রোনালদো অবশ্য দুইবার গোলের সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু নাগাল পাননি জালের।

অবশ্য ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি ম্যানসিটি থেকে বার্সায় যোগ দেওয়া সার্জিও আগুয়েরো। ছিলেন না এরিক গার্সিয়া ও পেদ্রিও। তারা স্পেনের হয়ে অলিম্পিকে খেলতে গিয়েছিলেন।

সে কারণে কোচ রোনাল্ড কোম্যান মেম্ফিস, ব্রেথওয়েট ও আঁতোয়ান গ্রিজমানকে আক্রমণভাগে রেখে ৪-৩-৩ ফরম্যাটে দল সাজান। যারা মেসির অভাব ঘুচিয়ে জুভেন্টাসের মতো দলের বিপক্ষে দারুণ এক জয় উপহার দিয়েছে।

জয়ের এই ধারা মৌসুম জুড়ে কাতালানরা ধরে রাখতে পারে কিনা দেখার বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোয়ান গ্যাম্পার ট্রফি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ