Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কক্সবাজারে রোববার ১২৮ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১:৪৮ পিএম

রোববার (৮ আগষ্ট) কক্সবাজার জেলার ২ টি প্রতিষ্ঠানে ২ পদ্ধতিতে করোনা'র নমুনা টেস্ট করে মোট ১২৮ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬৭৯ জনের নমুনা টেস্ট করে ১১৫ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। অন্য ৫৬৪ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ১৩ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ শনাক্ত করা হয়।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ সর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বাজার মেডিকেল কলেজের
(পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১১৫ জন করোনা রোগীর মধ্যে ১০ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ১০৫ জনের মধ্যে বান্দরবান জেলার রোগী ২ জন। অবশিষ্ট ১০৩ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ৭ জন রোহিঙ্গা শরনার্থী। এছাড়া সদর উপজেলায় ৩০ জন, রামু উপজেলায় ১০ জন, উখিয়া উপজেলায় ১৪ জন, টেকনাফ উপজেলায় ১৬ জন, চকরিয়া উপজেলায় ৭ জন, পেকুয়া উপজেলায় ২জন, কুতুবদিয়া উপজেলায় ১ জন এবং মহেশখালী উপজেলার ১৬ রোগী রয়েছে।

এনিয়ে ৮ আগষ্ট পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৯ হাজার ৪১৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ