Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বান্দরবানের মায়ানমার সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণ সহ আটক ১

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৯:০২ পিএম

বান্দরবানেরর নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম মায়ানমার সীমান্তের তুমব্রু এলাকায় বিওপির বিজিবি সদস্যরা উখিয়ার টিভি রিলে উপকেন্দ্রের পাশে অভিযান চালিয়ে ৪৭০ ভরি ওজনের ৩৪ টি স্বর্ণের বার’সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে। যার বাজার মূল্য আনুমানিক ৩ কোটি টাকা।

আজ ৯ আগষ্ট বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার-টেকনাফ সড়কের টিভি রিলে উপকেন্দ্রের পূর্ব পাশে রাস্তার উপর অভিযান চালিয়ে তুমব্রু থেকে পায়ে হেঁটে আসা কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প মুখী এক রোহিঙ্গাকে আটক করে। তার নাম জয়নুল আবেদীন। তাকে তল্লাশি করা হলে কোমরে লুঙ্গির ভাঁজে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩৪ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধার করা স্বর্ণের ওজন ৪৭০ ভরি। যার বাজার মূল্য প্রায় ৩ কোটি টাকা। ধৃত মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক জয়নুল আবেদিন(৬৫)। সে তুমব্রুর জিরো পয়েন্টের আশ্রিত রোহিঙ্গা। সে মৃত ফজর আহমদের ছেলে।

ধৃত পাচারকারীকে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার স্বর্ণের বার ট্রেজারী অফিসে জমাদান শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে নিশ্চিত করেছেন ৩৪ বিজিবি’র অধিনায়ক লেঃকর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ