Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মাদারীপুরে ইউনিয়ন পর্যায়ে টিকা প্রদানে অনিয়ম

স্বাস্থ্য সহকারীর সাথে হাতাহাতি

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

মাদারীপুরের কালকিনির নবগঠিত ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের জন্য নির্ধারিত করোনাভাইরাসের টিকা অন্য ইউনিয়ন ও পৌরসভার মানুষের মধ্যে প্রদানকালে স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেনের সাথে কেন্দ্রে উপস্থিত সাধারণ মানুষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল সকালে গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে টিকা প্রদান কেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে সাময়িক বন্ধ থাকে টিকা প্রদান কার্র্যক্রম। পরবর্তীতে প্রসাশনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আবার টিকা প্রদান শুরু হয়।

জানা গেছে, স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেন টিকা প্রদানের দায়িত্ব পান গোপালপুর ইউনিয়নের মানুষের জন্য। সেই টিকা কাজিবাকাই ইউনিয়ন, বালিগ্রাম ইউনিয়ন ও কালকিনি পৌরসভার জনসাধারণকে প্রদানের অভিযোগ উঠে। এ নিয়ে গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে টিকা নিতে আসা সাধারণ মানুষের সাথে স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেনের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তীতে উপজেলা প্রশাসন ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় উপস্থিত গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ মাতুব্বর বলেন, আমাদের যে সীমিত টিকা দেয়া হয়েছে তা যদি পৌরসভা ও অন্য ইউনিয়নের লোককে দেয়া হয়, তাহলে আমার ইউনিয়নের জনসাধারণ টিকা ঠিকমত পাবে না। এ নিয়ে উপজেলা স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেনের সাথে টিকা নিতে আসা জনসাধারণের সাথে হাতাহাতি ও হট্টগোল হয়েছে। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন এ কেন্দ্রে টিকাদান কর্মসূচি স্বাভাবিক আছে। এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান জানান, গতকাল সকালে গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে টিকা নিতে আসা জনসাধারণের সাথে টিকা প্রদানকারী কর্মকর্তার একটি ভুল বুঝাবুঝি হয়। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আবার টিকা প্রদান শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা প্রদানে অনিয়ম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ