Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধুর বিকৃত ভিডিও ফেসবুকে, খুলনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৮:১৯ এএম

বঙ্গবন্ধুর বিকৃত ভিডিও ফেসবুকে শেয়ার করায় খুলনায় তানজির তাজ (২৫) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে আটক করা হয়েছে। সোমবার (০৯ আগস্ট) রাত সাড়ে ১১ টার দিকে খুলনা মহানগরীর সদর থানা এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

আটককৃত তানজির তাজ খুলনার বেসরকারি বিশ্ববিদ্যালয় 'নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলোজি'র কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

জানা গেছে, তানজির সোমবার রাতে তার ব্যক্তিগত ফেসবুকের স্টোরিতে বঙ্গবন্ধুর ছবি দিয়ে তৈরী করা একটি বিকৃত ভিডিও শেয়ার করেছিল। বিষয়টি নিয়ে রাতেই খুলনা মহানগর ছাত্রলীগের এক নেতা খুলনা সদর থানায় অভিযোগ জানান। পরবর্তীতে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল-মামুন দৈনিক ইনকিলাবকে বলেন, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে প্রমানসহ বিশ্ববিদ্যালয় ছাত্র তাজকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে তাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

Show all comments
  • মোঃ আকতার হোসেন মীর ১০ আগস্ট, ২০২১, ৮:৫৯ এএম says : 0
    সঠিক তদন্ত করে এদের কঠিন শাস্তি দেয়া হোক ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ