Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুসলিমদের হয়রানির অভিযোগ তদন্তের ঘোষণা কানাডার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:৪২ পিএম

সংখ্যালঘু মুসলিমদের নানাভাবে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে কানাডায়। তবে এ সমস্ত অভিযোগ তদন্ত করে দেখা হবে বলে ঘোষণা দিয়েছে কানাডার সরকার।

কানাডার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে তুর্কি সংবাদমাধ্যম ডেইলি সাবাহ জানায়, কানাডা রেভিনিউ এজেন্সির (সিআরএ) ন্যায়পাল মুসলিমসহ অন্য সংখ্যালঘু সম্প্রদায়ের করা অভিযোগ তদন্ত করে দেখবে।

সিআরএ ন্যায়পাল ফ্রাংকোইস বৈলিয়াও বলেছেন, ধর্মীয় ও বর্ণবৈষম্যমূলক অভিযোগগুলো নিয়ে তিনি উদ্বিগ্ন। এসব বিষয়ে কথা বলার জন্য তিনি মুসলিমসহ অন্যান্য ধর্মীয় নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবেন।

ফ্রাংকোইস বলেন, এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়ার আগে আমাদের উচিত সংশ্লিষ্টদের কাছ থেকে বিস্তারিত শুনে নেওয়া। ন্যায়পালের কার্যালয় থেকে মুসলিমসহ অভিযোগকারী সম্প্রদায়ের নেতাদের কাছে চিঠি পাঠানো হবে। আগামী বছরের পহেলা জানুয়ারির মধ্যে এ ব্যাপারে বিস্তারিত জানাবে সিআরএ।

এর আগে গত মাসে শতাধিক মুসলিম এনজিও বর্ণবৈষম্য দূর করার দাবি জানিয়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কাছে চিঠি পাঠায়।

সূত্র : ডেইলি সাবাহ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ