Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

লামায় অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিন ধ্বংস

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৯:২৯ পিএম

বান্দরবানের লামায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ২টি ড্রেজার মেশিন ও বালি তোলার পাইপসহ সরঞ্জামাদি ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৯ আগষ্ট) দুপুরে উপজেলার আজিজনগর ইউনিয়নের আমতলী (৯ নং ওয়ার্ড) এলাকায় এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকীম ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশীদ এই অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগিতা করে গ্রাম পুলিশ ও আনসার।

নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট (হাকীম) ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশিদ প্রতিবেদককে বলেন, লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের আমতলী এলাকায় ডলুখাল তীরবর্তীতে দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিনে বালু উত্তোলন করে বিক্রি করছে একটি চক্র। বালু উত্তোলন ও ট্রাক গাড়ি যাতায়াতের ফলে প্রাকৃতিক পরিবেশ নষ্টের পাশাপাশি এলাকার সড়কগুলোর ক্ষতিসহ রাষ্ট্রীয় সম্পদ নষ্ট হচ্ছে।

তবে ঘটনায় সংবাদ পেয়ে পালানোয় ড্রেজার মেশিনের মালিকসহ অবৈধ কাজে জড়িত কাউকে পাওয়া যায়নি।

সেক্ষেত্রে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২টি ড্রেজার মেশিন ও বালি তোলার পাইপসহ সরঞ্জামাদি ধ্বংস করে দেয়া হয়।

অফিস সূত্র জানায়, জব্দকৃত বড় বড় মাপের বালি উত্তোলিত দুইটি স্তূপ স্থানীয় চেয়ারম্যান ও মেম্বার এর জিম্মায় রাখা হয়েছে। পরে নিলাম দেওয়া হবে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ