Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খুলনায় পাটকল শ্রমিকদের রাজপথ-রেলপথ অবরোধ

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার আটরা শিল্পাঞ্চলের রাষ্ট্রায়ত্ত আলীম জুট মিলের শ্রমিকরা রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি পালন করছেন।
মিলটিকে ব্যক্তি মালিকানায় হস্তান্তর প্রক্রিয়া বন্ধ, পাট ক্রয় করে মিলের উৎপাদন চালু, বকেয়া মজুরি পরিশোধসহ বেশ কয়েকটি দাবিতে এ কর্মসূচি পালন করছেন শ্রমিকরা।
বুধবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে খুলনা-যশোর মহাসড়ক একই এলাকার রেলপথ অবোধ করে কর্মসূচি পালন করছেন তারা। এতে ব্যস্ততম এ সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।
আলিম জুট মিলস সিবিএ সভাপতি আব্দুস সালাম জমাদ্দার জানান, সকাল ৯টা থেকে শ্রমিকদের রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। চলবে দুপুর ৩টা পর্যন্ত।
অবরোধকারী শ্রমিকরা বলেন, শান্তিপূর্ণ অবরোধে যদি প্রশাসন কোনো প্রকার বাধা দেওয়ার চেষ্টা করে তা হলে আমাদের রুটি রুজির জন্য লাগাতার অবরোধ কর্মসূচি দিতে বাধ্য হবো।
কর্মসূচিতে উপস্থিত রয়েছেন মিল রক্ষা কমিটির আহবায়ক ও সিবিএ সাধারণ সম্পাদক মো. আব্দুর রশিদ, সাবেক সিবিএ সভাপতি মো. সাইফুল লিঠু, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সরদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ